৩ মে, ২০১৬ ১৭:৫৬
রাবিতে ড. মাকসুদ কামাল

'স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাস যেন বিশ্বাসে পরিণত হয়'

রাবি প্রতিনিধি:


'স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাস যেন বিশ্বাসে পরিণত হয়'

‘অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের পর এখনো কোন দৃশ্যমান অগ্রগতি দেখতে পাচ্ছি না । আমরা আর স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাস শুনতে চাই না, আমরা চাই প্রশাসনের দেয়া আশ্বাস যেন বিশ্বাসে পরিণত হয়। আর এ হত্যাকা-ের সঙ্গে জড়িতদের গ্রেফতার করে উপযুক্ত শাস্তি নিশ্চিত করা হয়।’  

মঙ্গলবার রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত মহাসমাবেশে এসব কথা বলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. মাকসুদ কামাল। বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়। 

সমাবেশে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, ‘দেশে একের পর এক গুপ্তহত্যা, আত্মঘাতী বোমা হামলা হচ্ছে। এখনই সময় এ সকল গুপ্ত হত্যাকারীদের নির্মূল করা। আর যদি দেশে এসব হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের ফাঁসির কাষ্ঠে ঝোলানো না হয় তবে দেশে গণঅভ্যুত্থান হবে। আর বর্তমানে মার্কিন সাম্রাজ্যবাদ এশিয়াতে ছায়াযুদ্ধ চালাচ্ছে।’

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. শহীদুল্লাহর সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ, বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপার্চায অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপার্চায অধ্যাপক মোকাদ্দেম হোসেন, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান এবং নিহত রেজাউল করিম সিদ্দিকীর স্ত্রী ও কন্যাসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।

এদিকে, সমাবেশ শেষে আজ সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কাজলা গেটে প্রদীপ প্রজ্জ্বলন করা হবে। তবে এ কর্মসূচিতে অংশগ্রহণ করতে না পারলে নিজ নিজ জায়গা থেকে প্রদীপ জ্বালিয়ে এ কর্মসূচিতে সংহতি জানানোর অনুরোধ জানান রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ আজম শান্তনু।


বিডি-প্রতিদিন/ ০৩ মে, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর