৪ মে, ২০১৬ ১০:৪৪

যৌন নিপীড়ন; আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষক গ্রেফতার

অনলাইন ডেস্ক

যৌন নিপীড়ন; আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষক গ্রেফতার

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে দায়ের করা মামলায় রাজধানীর আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহফুজুর রশিদ ফেরদৌসকে গ্রেফতার  করেছে পুলিশ।

বুধবার ভোরে রমনা এলাকার একটি ফ্ল্যাট থেকে তাকে গ্রেফাতার করা হয় বলে নিশ্চিত করেছেন কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল।

গ্রেফতারকৃত মাহফুজ আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক।

কলাবাগান থানার এসআই শামীম আহাম্মেদ জানান, মঙ্গলবার রাতে আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের ছাত্র আসাদুল্লাহ আল সায়েম কলাবাগান থানায় ওই শিক্ষকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। ওই মামলাতেই তাকে গ্রেফতার করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় আহসানউল্লাহ ক্যাম্পাস হলেও কলাবাগান থানাধীন পান্থপথ এলাকায় ওই শিক্ষকের একটি ফ্ল্যাট রয়েছে। তবে তিনি সাধারণত রমনা থানা এলাকার বাসায় থাকতেন।

এর আগে যৌন হয়রানির প্রতিবাদে ওই শিক্ষকের বিরুদ্ধে শনিবার থেকে আন্দোলন শুরু করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আন্দোলনের মুখে বসা তাৎক্ষণিক বৈঠকে অভিযোগের সত্যতা পাওয়ায় শিক্ষক ফেরদৌসকে সাময়িক বরখাস্ত করা হয়।

বিডি-প্রতিদিন/০৪ মে, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর