৬ মে, ২০১৬ ১৭:৪৪

'ক্যান্সারের চিকিৎসা চালু করবে চসিক'

অনলাইন ডেস্ক

'ক্যান্সারের চিকিৎসা চালু করবে চসিক'

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, সিটি কর্পোরেশন পরিচালিত স্বাস্থ্য বিভাগে ক্যান্সার আক্রান্ত রোগীদের সেবা কার্যক্রম চালু করা হবে। যে হারে মানুষ ক্যান্সারে আক্রান্ত হচ্ছে, তাতে রোগীদের সেবার জন্য নতুন উদ্যোগের বিকল্প নেই।       

শুক্রবার সকালে নগরীর রেডিসন ব্লু চিটাগং বে-ভিউতে ব্রেস্ট ক্যান্সার বিষয়ে সচেতনতা তৈরি ও এর ঝুঁকি প্রতিরোধে চট্টগ্রামে প্রথমবারের মত আয়োজিত 'আন্তর্জাতিক ব্রেস্ট ক্যান্সার সম্মেলনে' প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের রেডিওথেরাপি বিভাগ ও বিএমএ চট্টগ্রাম শাখার যৌথ উদ্যোগে আয়োজিত কনফারেন্সে সভাপতিত্ব করেন রেডিওথেরাপি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মোহাম্মদ মোখলেস উদ্দিন। সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএমএ সভাপতি মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ শরীফ, অধ্যাপক এম শরিফুল আলম, অধ্যাপক শেখ গোলাম মোস্তফা, অধ্যাপক কামরুজ্জামান, অধ্যাপক ডা. মোফাজ্জল হোসেন, অধ্যাপক সৈয়দ আকরাম হোসেন, ব্রিগেডিয়ার জেনারেল মো. আজিজুল ইসলাম, চমেক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডা. বিশ্বজি‍ৎ দত্ত, রেডিওলজি বিভাগের আবাসিক সার্জন ডা. আলী আজগর চৌধুরী, বিএমএর যুগ্ম সম্পাদক ডা. ফয়সাল ইকবাল।

পাঁচটি সেশনে বিভক্ত এই কনফারেন্সে অংশ নেন সারাদেশ থেকে আসা সাড়ে চারশত চিকিৎসক। বিভিন্ন সেশনে প্রবন্ধ উপস্থাপন করেন দেশ-বিদেশের ২০ জনেরও বেশি ক্যান্সার বিশেষজ্ঞ।

বিডি-প্রতিদিন/ ০৬ মে ১৬/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর