৬ মে, ২০১৬ ২০:০৭

রাজশাহীতে চাকরির নামে প্রতারণা, আটক ৫

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহীতে চাকরির নামে প্রতারণা, আটক ৫

রাজশাহীতে চাকরির নামে যুবকদের সঙ্গে প্রতারণার অভিযোগ উঠেছে। এ ঘটনায় দুই নারীসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার সকালে নগরীর সাধুর মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, নগরীর সাধুর মোড়ে অবস্থিত ‘স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন কর্ম সংস্থা’ পাবনা এবং নওগাঁ জেলার ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোতে চারটি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি দেখে যুবকরা আবেদন করেন। পরে পরীক্ষার দিনক্ষণ জানিয়ে আবেদনকারীদের ই মেইল এবং মুঠোফোনে ম্যাসেজ পাঠানো হয়। শুক্রবার চারটি পদের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সকালে পরীক্ষা দিতে আসেন নওগাঁ ও পাবনা জেলার প্রায় ৬০০ পরীক্ষার্থী।

পরীক্ষার্থীরা জানায়, তাদের কাছ থেকে পরীক্ষা ফি বাবদ ১৫০ থেকে ৩০০ টাকা পর্যন্ত আদায় করা হয়। পরীক্ষা দিতে আসার পর আবেদনকারীরা প্রতিষ্ঠানটির বৈধতা জানতে চান। কিন্তু প্রতিষ্ঠানটির লোকজন তা দেখাতে ব্যর্থ হন। ফলে পরীক্ষার্থীদের মনে সন্দেহের সৃষ্টি হয়। পরে তারা কর্মকর্তাদের অবরুব্ধ করে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ গিয়ে এ ঘটনার সঙ্গে জড়িত পাঁচজনকে আটক করে।

নগরীর বোয়ালিয়া মডেল থানার উপ-পরিদর্শক মহিউদ্দিন শেখ জানান, নিয়োগ পরীক্ষার নামে প্রতারণা করে চাকরিপ্রার্থীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার প্রক্রিয়া চলছিল। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৫ জনকে আটক করেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

বিডি-প্রতিদিন/ ০৬ মে ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর