২৭ মে, ২০১৬ ১৭:০৮

রাজশাহী কলেজের ছাত্রী হোস্টেলে ফের ছাত্রলীগের হামলা

অনলাইন ডেস্ক

রাজশাহী কলেজের ছাত্রী হোস্টেলে ফের ছাত্রলীগের হামলা

রাজশাহী কলেজের ছাত্রী হোস্টেলে ফের হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে ক্ষমতাসীন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ১০ ছাত্রী আহত হয়েছেন।

বৃহস্পতিবার রাতে ছাত্রলীগ নেত্রী শাবানার নেতৃত্বে এ হামলা চালানো হয়।

শাবানা কলেজের রাষ্ট্রবিজ্ঞান তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও কলেজ শাখা ছাত্রলীগের নেত্রী।

জানা গেছে, বৃহস্পতিবার সকালে এক ছাত্রীকে ঝাঁটা ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। বিকালে মহিলা হোস্টেলের ছাত্রীরা এই সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে বিক্ষোভ করেন।

আর এরই জের ধরে বৃহস্পতিবার রাতে ছাত্রলীগ নেত্রী শাবানার নেতৃত্বে একদল বহিরাগত হোস্টেলের ভেতরে প্রবেশ করে কয়েকটি কক্ষে ব্যাপক ভাঙচুর চালায়। এ সময় ১০ ছাত্রী আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ ও কলেজের অধ্যক্ষ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

কলেজ সূত্র জানায়, বুধবার রাতে ছাত্রলীগ নেত্রী শাবানা আক্তার তার ১০১ নম্বর কক্ষের সামনে চেয়ার পেতে সহযোগীদের নিয়ে বসে উচ্চশব্দে মোবাইলে গান শুনছিলেন ও নাচ করছিলেন।

এ সময় ২০১ নম্বর কক্ষের আবাসিক ছাত্রী ও মনোবিজ্ঞান শেষ বর্ষের ছাত্রী সাবিনা আক্তার গান বন্ধ করতে বললে ছাত্রলীগ নেত্রী ক্ষেপে উঠেন এবং সেই রাতে সাবিনাকে চড়-থাপ্পড় মারেন।

এ নিয়ে ওই রাতে আর ঝামেলা না হলেও বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে শাবানা বহিরাগত ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে হোস্টেলের ২০১ নম্বর কক্ষে ঢুকে সাবিনা আক্তারের জিনিসপত্র ভাঙচুর করে ও তাকে পেটাতে পেটাতে হোস্টেলের প্রধান গেটে যায়।

এরপর সাবিনাকে গেটের বাইরে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় হোস্টেলের অন্য ছাত্রীরা তাকে ছাত্রলীগের কর্মীদের হাত থেকে রক্ষা করেন।

কলেজ অধ্যক্ষ হাবিবুর রহমান বলেন, পরিস্থিতি এখন শান্ত। কলেজ কর্তৃপক্ষ শিগগির বসে বিষয়টির সমাধান করে দেবে। তবে হোস্টেলের প্রধান গেটে আপাতত পুলিশ নজর রাখছে।

বোয়ালিয়া থানার ওসি শাহাদাত হোসেন বলেন, এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

বিডি-প্রতিদিন/ ২৬ মে ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর