৩০ মে, ২০১৬ ১৩:৪৫
ছাত্রলীগ নেতা রেজা হত্যা

ছাত্রলীগ সভাপতিসহ ২৬ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ছাত্রলীগ সভাপতিসহ ২৬ জনের বিরুদ্ধে মামলা

গ্রেফতার যুবলীগ কর্মী মেহেদি

বরিশাল পলিটেকনিট ইনস্টিটিউট ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলাম রেজাকে কুপিয়ে হত্যা এবং আরো ৩ জনকে আহত করার ঘটনায় মহানগর ছাত্রলীগ সভাপতি জসিমউদ্দিনসহ ১৪ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামা ১২ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে। হত্যাকাণ্ডের ২ দিন পর নিহত রেজার বড় ভাই মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে দন্ডবিধির ৩০২/৩৪, ৩২৩, ৩২৪ ও ৩২৬ ধারায় গতকাল রাতে কোতয়ালী মডেল থানায় মামলাটি দায়ের করেন। কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. আতাউর রহমানকে এই মামলা তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। ইতোমধ্যে মামলার অন্যতম আসামি যুবলীগ কর্মী পলিটকনিক রোডের মেহেদী ওরফে গালকাটা মেহেদীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রাতে লঞ্চযোগে ঢাকা পালিয়ে যাওয়ার সময় তাকে আটক করে পুলিশ। আজ সোমবার তাকে আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করা হয়েছে।

মামলার এজাহারভুক্ত আসামিরা হলেন সাইদুর রহমান, জাহিদ হোসেন, রাকিব ও রাজিব, মেহেদী খান, জাহিদ ওরফে কালো জাহিদ, ফয়সাল ওরফে ছোট ফয়সাল, কনক, মুসা, বেল্লাল, জিতু, মো. জসিম উদ্দিন, মেহেদী ওরফে ছোট মেহেদী এবং রুহুল। এছাড়া ১০-১২ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। 

মামলার অন্যান্য আসামিদের গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা আতাউর রহমান।

এদিকে, মামলার ১২ নম্বর আসামি মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন দাবী করেছেন, তিনি রেজা হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত নন। রাজনৈতিকভাবে তাকে ঘায়েল করতে দলীয় প্রতিপক্ষের প্রভাবশালী মহলের ইন্ধনে বার বার এজাহার পাল্টে তার নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

গত শুক্রবার রাত ৯টার দিকে পলিটেকনিক ইনস্টিটিউটের প্রধান ফটকের সামনে দলীয় প্রতিপক্ষের অতর্কিত হামলায় ছাত্রলীগের রেজা, মেহেদী ও ফাহিমসহ ৪ জন গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক রেজাকে মৃত ঘোষণা করেন। আহত মেহেদীকে ঢাকার জাতীয় চক্ষুবিজ্ঞান হাসপাতালে এবং ফাহিমকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

বিডি-প্রতিদিন/৩০ মে ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর