Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১ জুন, ২০১৬ ০৯:১০
বরিশালে 'বন্দুকযুদ্ধে' ডাকাত নিহত, অস্ত্র উদ্ধার
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশালে 'বন্দুকযুদ্ধে' ডাকাত নিহত, অস্ত্র উদ্ধার

বরিশালের মুলাদী উপজেলার শফিপুর ইউনিয়নের উত্তর বালিয়াতলী গ্রামে পুলিশের সাথে কথিত 'বন্দুকযুদ্ধে'  সলিম হাওলাদার নামে এক ডাকাত নিহত হয়েছে। বুধবার ভোররাতে কথিত এ বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে  ২টি পাইপগান, ৬ রাউন্ড গুলি, ২টি রামদা এবং ২ টি লোহার রড উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ। এ সময় থানা পুলিশের এসআই ফারুক হোসেন, এসআই কমল ও কনস্টেবল পারভেজ আহত হয়েছে বলে দাবি পুলিশের।

নিহত সলিম একই ইউনিয়নের উত্তর পাতারচর এলাকার মৃত হাবিবুর রহমান হাওলাদারের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি সহ ১১ টি মামলা ছিলো। সলিম আন্তঃজেলা ডাকাত দলের সর্দার ছিলো বলেও দাবি করেছে পুলিশ।

মুলাদী থানার ওসি মো. মতিউর রহমান জানান, র‌্যাব-১০ এর একটি দল গত মঙ্গলবার ভোর রাতে ঢাকার কেরানীগঞ্জ মডেল থানাধীন খোলামোড়া বাজার থেকে সলিমকে গ্রেফতার করে। পরে তাকে মুলাদী থানা পুলিশের হেফাজতে নেয়া হয়। থানা পুলিশের হেফাজতে সলিম তার কাছে অস্ত্র থাকার কথা স্বীকার করে।

সে অনুযায়ী বুধবার ভোররাতে তাকে নিয়ে বালিয়াতলী গ্রামে অস্ত্র উদ্ধার অভিযানে যায় পুলিশের একটি দল। ঘটনাস্থল অতিক্রমকালে সলিমকে ছিনিয়ে নিতে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে গোলাগুলি বন্ধ হয়ে গেলে সলিমের লাশ পড়ে থাকতে দেখা যায়। আহত হয় পুলিশের ৩ সদস্য। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় ২টি পাইপগান, ৬ রাউন্ড গুলি ও দেশীয় ধারালো অস্ত্র।

ময়না তদন্তের জন্য তার লাশ মর্গে পাঠানোর পাশাপাশি এ ঘটনায় নিহত সলিমের সহযোগীদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের হয়েছে বলে ওসি জানিয়েছেন।

 

 

বিডি-প্রতিদিন/০১ জুন, ২০১৬/মাহবুব/হিমেল-১৪




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow