Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১ জুন, ২০১৬ ২০:৫৬
কর্মীর প্রতি নেতার ভালোবাসা
নিজস্ব প্রতিবেদক
কর্মীর প্রতি নেতার ভালোবাসা

সংগঠনের শাখার এক কর্মীর প্রতি অন্যরকম ভালোবাসা দেখালেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। সিলেট বিভাগীয় ছাত্রলীগের উদ্যোগে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সিলেটের সন্তান জাকিরকে আজ বুধবার নগরীর কোর্ট পয়েন্টে ছাত্র সংবর্ধনা দেওয়ার কথা ছিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ উপস্থিত থাকার কথা ছিল।  

কিন্তু গত কয়েকদিন আগে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিলেট ছাত্রলীগ নেতাদের জানিয়ে দেন সংবর্ধনায় তিনি যোগদান করতে পারবেন না। কারণ হিসেবে আয়োজকদের কিছু না জানালেও জাকিরের ঘনিষ্ঠজনদের সূত্রে জানা গেছে, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে ‘জেলে রেখে’ সংবর্ধনায় যোগ দেননি তিনি। ছাত্রলীগের শীর্ষ পদে থেকেও কর্মীর প্রতি এমন ভালোবাসার দৃষ্টান্ত বিরল বলে মনে করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।  

এদিকে, জাকির হোসাইনের উদ্ধৃতি দিয়ে আজ সারাদিন ফেসবুকে ছাত্রলীগ নেতারা বিভিন্ন শ্লোগান লিখেছেন ফেসবুকে। ইডেন কলেজ ছাত্রলীগ নেত্রী জান্নাতয়ারা জান্নাত তার ফেসবুকে লিখেছেন, ‘তোমরা সংবর্ধনার আয়োজন বন্ধ কর, রনিকে জেলে রেখে আমি সংবর্ধনা নিতে পারি না’-এসএম জাকির হোসাইন-সাধারণ সম্পাদক কেন্দ্রীয় ছাত্রলীগ।  

এ প্রসঙ্গে জানতে চাইলে ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির হোসাইন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, 'সংবর্ধনা বাতিল করেছি এটা সঠিক। রনির কারণে বাতিল করেছেন কিনা মন্তব্য করতে না চাইলেও তিনি বলেন, মনে রাখবেন ‘কর্মিরাই নেতা মুল শক্তি। ' অনুষ্ঠানের প্রধান অতিথি বাজেট অধিবেশনে থাকার কারণে যোগ দিতে পারছিলেন না এটাও একটি কারণ বলে মন্তব্য করেন তিনি।  
 
উল্লেখ্য, চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে চট্রগ্রামের মির্জাপুর ইউনিয়নের সাত নম্বর ভোটকেন্দ্র ছইল্যাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে তাকে আটক করে নির্বাচনে দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনী। তার বিরুদ্ধে দুটি মামলা দেওয়া হয়েছে। একটিতে জামিন হয়েছে। বর্তমানে জেলহাজতে রয়েছেন নুরুল আজিম রনি। রনি চট্টগ্রামের একজন দক্ষ সংগঠক হিসেবে সর্বমহলে পরিচিত।  

 

বিডি-প্রতিদিন/ ০১ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow