Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ জুন, ২০১৬ ১৫:৫২
পুলিশের অনুরোধে অবরোধ তুলে নিল ম্যাটস শিক্ষার্থীরা
নিজস্ব প্রতিবেদক
পুলিশের অনুরোধে অবরোধ তুলে নিল ম্যাটস শিক্ষার্থীরা

পাঁচ দফা দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তা ২০ মিনিট অবরোধ করে রাখেন মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থীরা। এ সময় আটকা পড়ে শতাধিক যানবাহন।

পরে পুলিশ কর্মকর্তার অনুরোধে অবরোধ তুলে নেন তারা।

আজ বৃহস্পতিবার পাঁচ দফা দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে গণ-অবস্থান কর্মসূচি পালন করেন ম্যাটসের শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে।

এ সময় সংগঠনের সদস্যসচিব মুরাদ হোসেন জানান, যতক্ষণ পর্যন্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে পাঁচ দফা দাবি মেনে নেওয়ার প্রতিশ্রুতি না আসছে, ততক্ষণ পর্যন্ত রাস্তা অবরোধ করে রাখা হবে। ঘটনাস্থলে উপস্থিত পুলিশের কর্মকর্তারা তাদের সরে যাওয়ার জন্য বার বার অনুরোধ করেন। পরে শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের বোঝালে তারা অবরোধ তুলে নেন।

দাবি আদায়ে বেশ কিছুদিন ধরে রাজধানীতে গণঅবস্থান কর্মসূচি পালন করে আসছেন ম্যাটস শিক্ষার্থীরা। দেশের বিভিন্ন প্রান্ত থেকেও ম্যাটস শিক্ষার্থীরা এসে এ কর্মসূচিতে যোগ দেন।

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে-

উচ্চশিক্ষার ব্যবস্থা করা, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসারদের বেতন ভাতা ১১তম গ্রেড থেকে দশম গ্রেডে উন্নীত করা, নতুন পদ সৃষ্টি করা, মেডিকেল এডুকেশন বোর্ড নামে একটি স্বতন্ত্র শিক্ষাবোর্ড গঠন করা এবং ইন্টার্ন শিক্ষার্থীদের বেতন ভাতা নিশ্চিত করা।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow