Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ জুন, ২০১৬ ১৬:১২
শেবাচিমে ভূমিষ্ট দু'মাথার শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
শেবাচিমে ভূমিষ্ট দু'মাথার শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ

বরিশাল শের-ই বাংলা মেডিকের কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে ভূমিষ্ট দুই মাথাবিশিষ্ট নবজাতককে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। গত সোমবার শিশুটির মা মরিয়ম বেগমকে শের-ই বাংলা হাসপাতালের ১ নম্বর প্রসূতি ওয়ার্ডে ভর্তি হন। পরে বৃহস্পতিবার দুপুরে সিজারিয়ান অপারেশনের পূর্বেই স্বাভাবিকভাবে দুই মাথাবিশিষ্ট শিশুটি ভূমিষ্ট হয়। জন্মের পর শিশুটিকে দেখে তার বাবা-মা হতাশ হয়ে পড়েন। মরিয়ম বরগুনা সদর উপজেলার সোনাখালী গ্রামের সাজেদুল হকের স্ত্রী। ওই দম্পত্তির আরেকটি কন্যা সন্তান রয়েছে।

শেবাচিম হাসপাতালের প্রসূতি ওয়ার্ডের চিকিৎসকরা জানান, দুই মাথাবিশিস্ট শিশুটি ভূমিষ্ট হওয়ার পর তাকে শিশু সার্জারি ওয়ার্ডে প্রেরণ করা হয়।

হাসপাতালের শিশু সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. তৌহিদুল ইসলাম জানান, নবজাতক শিশুটির মাথা অস্বাভাবিক। তার মাথায় অস্ত্রোপচার প্রয়োজন। উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য তার বাবা-মাকে পরামর্শ দেয়া হয়। এর প্রেক্ষিতে আজ শুক্রবার সকালে শিশুটিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল থেকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল সূত্র।

বিডি-প্রতিদিন/৩ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow