Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ জুন, ২০১৬ ১১:২৯
মোবাইলে নারীকণ্ঠে প্রতারণা, গ্রেফতার ২ ভাই
অনলাইন ডেস্ক
মোবাইলে নারীকণ্ঠে প্রতারণা, গ্রেফতার ২ ভাই

মোবাইলে নারীকণ্ঠে ফোন করে নানা ছলনার মাধ্যমে অর্থ আদায়ের অভিযোগে চট্টগ্রামে দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার গভীর রাতে নগরীর বায়েজিদ বোস্তামী থানার আরেফিননগর এলাকা থেকে দুই ভাইকে গ্রেফতার করে বায়েজিদ থানা-পুলিশ।
গ্রেফতারকৃতরা হলেন নেজাম উদ্দিন (২৩) ও কমর উদ্দিন (২১)। তারা অভিযোগ স্বীকার করেছেন।

বায়েজিদ বোস্তামী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন জানান, পরিবারের অর্থসংকট মোকাবিলায় কলেজপড়ুয়া দুই ভাই ফোনের মাধ্যমে অর্থ আয় করার এক অভিনব কৌশল ঠিক করেন। তারা ফেসবুকে চামিলী সেন, রাজসী বড়ুয়া ও ঝুমকা রানী নামে তিনটা ফেক আইডি খোলেন। সেসব আইডিতে সুন্দরী মেয়েদের ছবি আপলোড করে ফোন করার জন্য মোবাইল নম্বর দিয়ে আহ্বান জানান।

এরপর তাদের মোবাইলে একের পর এক ফোন কল আসতে থাকে। মোবাইল ফোনের বিশেষ সফটওয়্যারের মাধ্যমে তাদের কণ্ঠকে নারীকণ্ঠে রূপান্তর করে দুই ভাই আগ্রহীদের সঙ্গে কথা বলে প্রতি কলের জন্য ৩০০, ৫০০ কিংবা ১০০০ টাকা পর্যন্ত আয় করতেন। এভাবে দুই ভাইয়ের প্রতি মাসে আয় ছিল ২০ থেকে ৩০ হাজার টাকা।

এই প্রতারণার বিষয়টি নজরে আসার পর পুলিশ নগরীর আরেফিননগরের একটি ভাড়া বাসা থেকে শুক্রবার রাতে দুই ভাইকে গ্রেফতার করতে সক্ষম হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে পাঁচটি মোবাইল ফোন। গ্রেফতারকৃতরা জানিয়েছেন, তারা দু'জনই চট্টগ্রামের এমইএস কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করে এখন বেকার জীবনযাপন করছেন। পারিবারিক অর্থসংকট মেটাতে তারা টাকা রোজগারে প্রতারণার এই অভিনব পন্থাটি বেছে নিয়েছিলেন।

তাদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বায়েজিদ থানার ওসি মোহাম্মদ মহসীন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow