Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬

আপডেট : ৬ জুন, ২০১৬ ১৫:৪৯
মৌচাক মার্কেট বন্ধের নির্দেশ
অনলাইন ডেস্ক
মৌচাক মার্কেট বন্ধের নির্দেশ

ভবন ঝুঁকিপূর্ণ থাকায় রাজধানীর মৌচাক মার্কেট বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এক রিট আবেদনের শুনানি করে সোমবার হাইকোর্টের বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালত গৃহায়ণ ও গণপূর্ত সচিব এবং রাজউক কর্তৃপক্ষকে এই নির্দেশনা বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন।

বিল্ডিং কোড অনুযায়ী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে সক্ষমতা সনদ না পাওয়া পর্যন্ত মৌচাক মার্কেটের দোকানসমূহ বন্ধ রাখতে হবে বলে জানা গেছে।

একইসঙ্গে ওই ভবন সংস্কারের নির্দেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুলও জারি করা হয়েছে। দোকান খালি করতে কেন কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হবে না- তাও রুলে জানতে চাওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, বুয়েটের সুপারিশের প্রেক্ষিতে গত ২ মে রাজউক মৌচাক মার্কেট কর্তৃপক্ষকে একটি চিঠি দেয়, যাতে ঝুঁকির কথা জানিয়ে দোকান খালি করে ভবনটি সংস্কার করতে বলা হয়। এর বৈধতা চ্যালেঞ্জ করে ভবন মালিক আশরাফ কামাল পাশা হাইকোর্টে এই রিট আবেদন করেন।

রিটের পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার মোতাহার হোসেন, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

আদেশের পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল জানান, দোকান বন্ধ করার সঙ্গে সঙ্গে ওই ভবন সংস্কারের নির্দেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না এবং দোকান খালি করতে কেন কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হবে না- তা জানতে চেয়ে দুটি রুল জারি করা হয়েছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow