Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬

আপডেট : ৬ জুন, ২০১৬ ১৮:৫৬
নার্সদের আন্দোলনে লাশ ফেলার চক্রান্ত ছিল: নাসিম
অনলাইন ডেস্ক
নার্সদের আন্দোলনে লাশ ফেলার চক্রান্ত ছিল: নাসিম
মোহাম্মদ নাসিম (ফাইল ছবি)

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ষড়ন্ত্রকারীরা নার্সদের দিয়ে আন্দোলন করিয়ে সরকারের একজন মন্ত্রীর বাড়িকে কেন্দ্র করে লাশ ফেলার চক্রান্ত করছিল। তিনি বলেন, ধানমন্ডির এক বাসায় ড্যাবের (বিএনপি সমর্থিত চিকিৎসকদের সংগঠন) একজন নেতা, একজন এনজিও প্রতিনিধি এবং বিদেশি একটি গবেষণা সংস্থার একজন কর্মকর্তা বৈঠক করেছিলেন। অর্থের বিনিময়ে আন্দোলন করানো হয়েছিল।

সোমবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত প্রচার ও প্রকাশনা উপ-কমিটির 'ডিজিটাল বাংলাদেশ: স্বপ্ন নয়, বাস্তবতা' শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার এগিয়ে যাচ্ছে। জাপানে অনুষ্ঠিত জি-৭ অনুষ্ঠানেও বিশ্বনেতারা শেখ হাসিনা সরকারের প্রশংসা করেছেন। কিন্তু বাংলাদেশে চক্রান্ত বন্ধ হয়নি। নার্সদের আন্দোলনকে কেন্দ্র করে কী ঘটেছিল, কারা লাশ চেয়েছিল, সেটা সবাই জানে।

তিনি বলেন, ''যারা সরকারি চাকরিতে দ্বিতীয় শ্রেণির মর্যাদা পান, তাদের পিএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে আসতে হয়। কিন্তু ওরা (আন্দোলনরত নার্সরা) কোনো যুক্তি মানবে না, কোনো কথা শুনবে না। ওটা আমার ব্যক্তিগত বাড়ি। সরকারি বাড়িও না। কেন তারা সেখানে যাবে? তাদের উদ্দেশ্যটা কী? তারা একবার নয়, দুইবার যায় ঘেরাওয়ের নামে।''

জ্যেষ্ঠতার ভিত্তিতে সরকারি চাকরিতে নিয়োগসহ বিভিন্ন দাবিতে বেকার নার্সরা আন্দোলন করে আসছেন। আন্দোলনের অংশ হিসেবে তারা স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রীর ধানমন্ডির বাসা ঘেরাও করে। এ সময় পুলিশ তাদের উপর চড়াও হলে কয়েকজন নার্স আহত হয়।

নার্সদের আন্দোলনকে কেন্দ্র করে বৈঠক করা ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানান তিনি।

বিডি-প্রতিদিন/এস আহমেদ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow