Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ৭ জুন, ২০১৬ ১৮:৪৫
স্কোয়াড্রন লীডার শাফায়াৎ সরোয়ারের নামে সড়কের নামকরণ দাবি
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
স্কোয়াড্রন লীডার শাফায়াৎ সরোয়ারের নামে সড়কের নামকরণ দাবি

চট্টগ্রাম বিমানবন্দর সড়কের ড্রাইডক থেকে জহুরুল হক ঘাঁটির মোড় পর্যন্ত সড়কের অংশটির নাম 'স্কোয়াড্রন লিডার শাফায়াৎ সরোয়ার সড়ক' হিসেবে নামকরণের দাবি জানিয়েছে স্কোয়াড্রন লিডার শাফায়াৎ সরোয়ার ট্রাস্ট ও সামাজিক সংগঠন প্রয়াস। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনের কাছে মঙ্গলবার এ দাবি জানিয়ে স্মারকলিপি দেন সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন শাফায়াৎ সরোয়ার ট্রাস্টের প্রধান সরোয়ার মো. শহীদউল্লাহ, প্রয়াসের সভাপতি হাসান মুরাদ মামুন প্রমুখ।          

শাফায়াৎ সরোয়ারের পিতা সরোয়ার মো. শহীদউল্লাহ বলেন, একটি অনাকাঙ্খিত দুর্ঘটনায় অকালে ঝরে গেল একটি প্রাণ। তার ত্যাগটি দেশের জন্যই ছিল। আমরা তার স্মরণে বিমানবন্দর এলাকার বড় একটি সড়কের ২ দশমিক ৩ কিলোমিটার অংশ সাফায়াৎ সরোয়ারের নামে নামকরণের দাবি জানিয়েছি।

প্রসঙ্গত, গত বছরের ১৩ মে চট্টগ্রাম বিমান বাহিনীর জহরুল হক ঘাঁটিতে উড্ডয়নরত অবস্থায় এমআই ১৭ মডেলের হেলিকপ্টারের যান্ত্রিক ক্রটিতে মর্মান্তিক দুর্ঘটনায় বিমানবাহিনীর স্কোয়াড্রন লীডার মোহাম্মদ শাফায়াৎ সরোয়ার গুরুতর আহত হন। পরে এ বৈমানিককে উন্নত চিকিৎসায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে নেওয়া হলে ২৫ মে ইন্তেকাল করেন। ২৬ মে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় প্রথমে চট্টগ্রামের প্যারেড ময়দানে, পরে ঢাকার এয়ার ফোর্স বেইজে জানাজা শেষে ঢাকাস্থ মহাখালীতে বাংলাদেশ বিমান বাহিনীর শাহিন কবরস্থানে সামরিক মর্যাদায় দাফন করা হয়।

বিডি-প্রতিদিন/এস আহমেদ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
up-arrow