Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ জুন, ২০১৬ ১৮:৪০
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের বাজেট ঘোষণা
ময়মনসিংহ প্রতিনিধি
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের বাজেট ঘোষণা

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ অর্থবছরের ২৬ কোটি ৪৯ লাখ টাকার বাজেট আজ বুধবার দুপুরে ঘোষণা করা হয়েছে। উপাচার্যের সভাকক্ষে অর্থ বছরের বাজেট খাতভিত্তিক উপস্থাপন করেন অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক মো. নজরুল ইসলাম।

এ সময় বাজেট বিষয়ে বক্তব্য প্রদান করেন অর্থ ও হিসাব বিভাগের পরিচালক ড. সুব্রত কুমার দে এবং ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান। বাজেট সভায় সভাপতি হিসেবে উপস্থিত থেকে সভা পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম।

জানা যায়, ২০১৬-১৭ অর্থবছরের বেতন ভাতাদি খাতে ১৬ কোটি ৭৭ লাখ টাকা, সাধারণ আনুষঙ্গিক খাতে ৪ কোটি টাকা, শিক্ষা আনুষঙ্গিক খাতে ৩ কোটি ২০ লাখ টাকা, মেরামত ও সংক্ষণ খাতে ১ কোটি টাকা এবং মূলধন মঞ্জুরি খাতে ১ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ের বাজেট প্রস্তাব করা হয়েছে।

অপরদিকে, উক্ত বাজেটের ব্যয় নির্বাহের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় হতে ৪ কোটি ৬০ লাখ এবং অবশিষ্ট অর্থ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক প্রাপ্য বরাদ্দ থেকে নির্বাহের প্রস্তাব করা হয়েছে।

এছাড়া ২০১৬-১৭ অর্থবছরের উন্নয়ন বাজেটের আওতায় 'জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় উন্নয়ন' শীর্ষক প্রকল্পে ৮৮ কোটি ১১ লাখ ৫০ হাজার টাকার বাজেট পেশ করা হয়।

বিডি-প্রতিদিন/৮ জুন ২০১৬/শরীফ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow