Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ জুন, ২০১৬ ১২:২৩
জাবিতে সাংবাদিক পিটিয়েছে ছাত্রলীগ
জাবি প্রতিনিধি
জাবিতে সাংবাদিক পিটিয়েছে ছাত্রলীগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক সাংবাদিককে পিটিয়ে গুরুতর আহত করেছে ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী। গতকাল রাত সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে জাবি শাখা ছাত্রলীগের ধর্মবিষয়ক সম্পাদক মহিতোষ রায় টিটু ও সহ-সম্পাদক ইকরামুদ্দিন অমির নেতৃত্বে এ ঘটনা ঘটে। আহত সাংবাদিক শফিকুল ইসলাম শফিক (সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগ, ৪২তম ব্যাচ) বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জাবি প্রতিনিধি। এছাড়া তিনি ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সহ-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে আছেন।

বুধবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে টিটু এবং মীর মশাররফ হোসেন হলের কতিপয় জুনিয়র ছাত্রলীগ কর্মী বহিরাগত একটি ছেলে ও মেয়েকে জোরপূর্বক আটকে রেখে মারধর করছিল। শফিক তাদের রক্ষার্থে এগিয়ে গেলে টিটু’র সঙ্গে তার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে টিটু শফিককে দেখে নেয়ার হুমকি প্রদান করে।

পরে রাত সাড়ে দশটার দিকে টিটোর নেতৃত্বে সুব্রত কুমার সাহা (পরিসংখ্যান-৪১), বায়েজীদ (উদ্ভিদ বিজ্ঞান-৪২), সিফাত আহমেদ রাতুল (বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং-৪৩), প্রিতম আরিফ (ইতিহাস-৪৩), বিপ্লব হোসেন (উদ্ভিদ বিজ্ঞান-৪৩), আজমুস্সাহান নওরোজ প্রণয় (ভূগোল ও পরিবেশ-৪৩), ইকরাম নাহিদ (পরিসংখ্যান -৪৩), আল-আমিন (ভূগোল ও পরিবেশ-৪৩), তপু সুলতান (ইতিহাস ৪৪), আবদুল্লাহ আল ফার’কী ইমরান (ইতিহাস-৪৪), ফাহাদ (ইতিহাস-৪৪) এবং রবিন সরকার (পরিসংখ্যান-৪৪) শফিকের উপর অতর্কিত হামলা চালায়।
হামলাকারীরা লোহার রড, পাইপ এবং ধারালো অস্ত্র দিয়ে শফিককে গুরুতর আহত করে। শফিকের বন্ধুরা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে যায়। সেখান থেকে তাকে সাভারের এনাম মেডিকেলে স্থানান্তর করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন যথাযথ তদন্তের ভিত্তিতে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন।

এদিকে, শাখা ছাত্রলীগের সভাপতি এবং কেন্দ্রিয় ছাত্রলীগের সহ-সভাপতি মাহমুদুর রহমান জনি এবং সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে টিটুকে ছাত্রলীগ থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।   

উল্লেখ্য, অভিযুক্ত ছাত্রলীগ নেতা মহিতোষ রায় টিটুর বিরুদ্ধে ইতিপূর্বেও তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক, রিকশাওয়ালা, দোকানদারদেরকে মারধর করার অভিযোগ রয়েছে। এছাড়াও অবৈধভাবে মেয়ে নিয়ে ছাত্র হলে রাত্রী যাপনসহ বিশ্ববিদ্যালয়ে মাদক সেবনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

বিডি-প্রতিদিন/৯ জুন ২০১৬/শরীফ

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow