Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ১০ জুন, ২০১৬ ১৭:৫৩
আপডেট :
'দেশে সহিংসতা ও উগ্রবাদ ভয়াবহ রূপ নিচ্ছে'
অনলাইন ডেস্ক
'দেশে সহিংসতা ও উগ্রবাদ ভয়াবহ রূপ নিচ্ছে'

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, দেশে সহিংসতা ও উগ্রবাদ ভয়াবহ রূপ নিচ্ছে। সরকার বিএনপিকে দোষারোপ করেই ব্যর্থতা ঢাকছে। এতগুলো হত্যাকাণ্ড ঘটেছে সরকার কোনো সুরাহা করতে পারেনি। গণতন্ত্র না থাকায় জঙ্গিবাদের উত্থান ঘটছে।

তিনি আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর স্মরণে বিএনপি আয়োজিত এক স্মরণসভা এ কথা বলেন।

জঙ্গিবাদ উত্থান প্রসঙ্গে মওদুদ আরও বলেন, ব্লেমগেম বন্ধ করুন। এটা একটি জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এটা বন্ধ করতে হবে। আমরা জঙ্গিবাদকে ঘৃণা করি। গণতন্ত্র না থাকায় উগ্রপন্থীরা এটাকে সুযোগ হিসেবে নিচ্ছে।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, সত্যিকারের গবেষণা করেন। গণতন্ত্র না থাকায় জঙ্গিবাদের উত্থান হচ্ছে। দেশে বিচার বিভাগ, প্রশাসন ও নির্বাচন কমিশনের কোনো স্বাধীনতা নেই।

মোহাম্মদ আলী প্রসঙ্গে মওদুদ বলেন, শহীদ জিয়া মোহাম্মদ আলীকে সব ধরণের সম্মান দেখিয়েছিলেন। কিন্তু সরকার অনেক নীচু মনের পরিচয় দিয়েছে। এত নীচু মন হলে চলবে না। আজকে জাতীয় পতাকা অর্ধনমিত রাখলে কি হতো? যেহেতু শহীদ জিয়া মোহাম্মদ আলীকে দেশে নিয়ে এসেছিল তাই সম্মান দেখানো হয়নি আলীকে। শহীদ জিয়াকে আপনারা সম্মান না দেখান কিন্তু মোহাম্মদ আলীকে সম্মান দেখানো উচিত ছিল। তাতে বাংলাদেশ আরও বড় হতো।

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে.জে. (অব.) মাহবুবুর রহমান, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও মোহাম্মদ আলীর সঙ্গে মুষ্টিযুদ্ধে অংশ নেয়া মোহাম্মদ গিয়াস উদ্দিন উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/ ১০ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow