Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুন, ২০১৬ ০৮:৩৫
আপডেট : ১৪ জুন, ২০১৬ ১২:১১
আশুলিয়ায় নাইটিংগেল মেডিকেল শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ
অনলাইন ডেস্ক
আশুলিয়ায় নাইটিংগেল মেডিকেল শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ

আশুলিয়ায় নাইটিংগেল মেডিকেল শিক্ষার্থী ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি টিয়ারসেল নিক্ষেপ করে। এ ঘটনায় শিক্ষার্থী ও আশুলিয়ার থানার ওসিসহ আহত হয় অন্তত ৩০ জন।
মঙ্গলবার ভোরে আশুলিয়ার পূর্ব জামগড়ায় নাইটিংগেল মেডিকেল কলেজে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ বিষয়ে ঢাকা জেলার সহকারী পুলিশ সুপার নাজমুল হাসান ফিরোজ জানান, গত সোমবার স্বাস্থ্যমন্ত্রী মেডিকেল কলেজের নীতিমালা ভঙ্গের দায়ে দুইটি মেডিকেল কলেজসহ নাইটিংগেল মেডিকেল কলেজ সাময়িক বন্ধের নির্দেশ দেন। খবর জানার পর থেকে নাইটিংগেল মেডিকেল কলেজের বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা কলেজের নূর ইমাম মেহেদী নামে এক প্রশাসনিক কমকর্তাকে ও কলেজের ব্যবস্থাপনা পরিচালক হুমায়ন জামান চৌধুরী অবরুদ্ধ করে রাখে। প্রথম দিনেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের শান্ত করতে ব্যর্থ হয়ে ক্যাম্পাসের বাহিরে অবস্থান নেয়।

পরে মঙ্গলবার ভোরে পুলিশ অবরুদ্ধ ব্যক্তিদের ছেড়ে দিতে অনুরোধ করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ ফাঁকা গুলি টিয়ারসেল নিক্ষেপ করে। অপরদিকে, শিক্ষার্থীরাও পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে শিক্ষার্থী ও আশুলিয়া থানার ওসিসহ উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়। তবে অবরুদ্ধ ব্যক্তিদের উদ্ধার করেছে পুলিশ। সকাল থেকেই ক্যাম্পাস ছেড়ে যেতে দেখা গেছে শিক্ষর্থীদের। এ সময় অনেক শিক্ষার্থীরা কান্না ভেঙে পড়েন।

এদিকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে নাইটিংগেল মেডিকেল কলেজে অতিরিক্তি পুলিশ মোতায়েন রয়েছে।

বিডি-প্রতিদিন/ ১৪ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow