Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৪ জুন, ২০১৬ ১৩:০০
সংসদে জাসদ নিয়ে সমালোচনা কাজী ফিরোজ রশিদের
অনলাইন ডেস্ক
সংসদে জাসদ নিয়ে সমালোচনা কাজী ফিরোজ রশিদের

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কর্মকাণ্ডে নিয়ে সংসদে সমালোচনা করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ।

এর আগে সোমবার জাসদ নিয়ে সম‍ালোচনা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।  

মঙ্গলবার সকালে জাতীয় সংসদে আলোচনায় অংশ নিয়ে কাজী ফিরোজ রশিদ বলেন, জাসদ যদি তাদের গণবাহিনী দিয়ে নির্বিচারে মানুষ হত্যা না করতো তাহলে বঙ্গবন্ধুর মত জাতীয় নেতাকে আমরা হারাতে হতো না।
 
সংসদ টিভিতে বিরোধী দলের এমপিদের দেখানো হয় না অভিযোগ করে আলোচনার সূত্রপাত করে ফিরোজ রশিদ বলেন, আমাদের বিরোধী দলের এমপিদের সংখ্যা অত্যন্ত কম, মাত্র ৪০ জন। কিন্তু টিভিতে আমাদের মুখটা দেখানো হয় না। এর কারণ হচ্ছে এই সংসদে যিনি ‘ইনফরমেশন মিনিস্টার’ (তথ্যমন্ত্রী) তিনি জাসদ করেন। প্রবলেমটা ওইখানে না, প্রবলেমটা ছিল আমরা ছাত্রলীগ করেছি, উনি জাসদ করেছেন।
 
তিনি বলেন, একসঙ্গে যুদ্ধ করলাম, একই বিছানা থেকে উঠে উনি আমাদের বিরুদ্ধে অস্ত্র ধরলেন। অস্ত্র দিয়ে আমাদের গুনে গুনে ২০ লাখ লোককে হত্যা করলেন। এই যে হত্যা করল, আজকে যে দুর্দিন, দ‍ুরাবস্থা সেদিন জাসদ যদি গণবাহিনী করে নির্বিচারে মানুষ হত্যা না করতো, বিশেষ করে আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা না করত তাহলে দেশের ক্ষতি হত না। বঙ্গবন্ধুর মত জাতীয় নেতাকে আমরা হারাতাম না। ঐযে হত্যাকাণ্ড হল, সারাদুনিয়ায় বিশৃঙ্খলা সৃষ্টি হল। আর সেই সুযোগটা নিল কুচক্রীমহল। সেই জন্যই আজ পর্যন্ত জাতি হিসেবে আমরা ভুগছি।

বিডি-প্রতিদিন/ ১৪ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow