Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১ অক্টোবর, ২০১৬

প্রকাশ : ১৪ জুন, ২০১৬ ১৬:৩৫
'কাপড়ের ব্যবসারও লাগাম টানা হবে'
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

'কাপড়ের ব্যবসারও লাগাম টানা হবে'

চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেছেন, ছোলা-চিনির মতো কাপড় কেনার পাইকারি রশিদও দোকানে রাখতে হবে। এর মাধ্যমে কাপড়ের ব্যবসায় গ্রাহক ঠকানো ও অতিরিক্ত মুনাফা বন্ধ করা হবে।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কাপড়ের মূল্য স্বাভাবিক ও স্থিতিশীল রাখার লক্ষ্যে মার্কেট সমিতির সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। 

এ সময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. অনুপম সাহা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মমিনুর রশীদ, ক্যাবের কেন্দ্রীয় সহ-সভাপতি এসএম নাজের হোসাইন, বিপণি বিতান ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোহাম্মদ ছগীর, টেরিবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবদুল মান্নান, টেরিবাজারের ব্যবসায়ী মোহাম্মদ ইসমাইল, দোকান মালিক সমিতির সালেহ আহমদ সোলেমান প্রমুখ।

জেলা প্রশাসক বলেন, হয়রানি করার জন্য নয়, আপনাদেরকে একটি বার্তা দেওয়ার জন্য আজ এখানে একত্রিত করা হয়েছে। কেউ অধিক মুনাফা করবেন না, গ্রাহকদের ঠকাবেন না। কেউ অনিয়ম করলেই বাজার মনিটরিং টিম অভিযান চালাবে। আমরা মীর গ্রুপের মত আর কাউকে হাতকড়া পরাতে চাই না।

তিনি বলেন, অভিযানের ফলে ছোলা, চিনি, সবজির বাজার নিয়ন্ত্রণে। মনিটরিং ও কঠোর অবস্থান না নিলে ছোলার দাম আরো বৃদ্ধি পেত। মিল থেকে ৪৬ টাকায় চিনি কিনে ৫৮ টাকা বিক্রি হচ্ছিল খাতুনগঞ্জে। এখন তা আর পারছে না।
 

বিডি-প্রতিদিন/ ১৪ জুন, ২০১৬/ আফরোজ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow