Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১৪ জুন, ২০১৬ ২০:১৫
পাঁচ দফা দাবিতে ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
পাঁচ দফা দাবিতে ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি

পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের চাকরির বয়সসীমা ৬৫ বছরে উন্নীত ও অতিরিক্ত রেজিস্ট্রারের পদ সৃষ্টি করাসহ পাঁচ দফা দাবিতে কর্মবিরতি কর্মসূচি পালন করেছেন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) কর্মকর্তারা। বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স সমিতি ফেডারেশনের আহ্বানে মঙ্গলবার তারা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে অবস্থান সমাবেশ করে এ কর্মসূচি পালন করেন। 

বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতির সভাপতি মো. আবুল কালাম বলেন, ‘আগে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের চাকরির বয়সসীমা ছিল ৬০ বছর পর্যন্ত। সরকার শিক্ষকদের চাকরির বয়সসীমা ৬৫ বছরে উন্নীত করার ফলে একই বিশ্ববিদ্যালয়ে কর্মরত হওয়া সত্ত্বেও কর্মকর্তাদের ৬০ বছরে অবসর নিতে হচ্ছে। ইতোমধ্যে কোন কোন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্মকর্তাদের চাকরির বয়সসীমা ৬২ বছর করেছে। কিন্তু বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এ সিদ্ধান্ত  বাতিলের জন্য চিঠি পাঠিয়েছেন। যা সম্পূর্ণ অন্যায় ও অযৌক্তিক। পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের অবসর গ্রহণের বয়সও ৬৫ বছরে উন্নীত করতে হবে।’

সমাবেশে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মির্জা ফারুক ইমাম, লাইব্রেরিয়ান মো. হাবিবুর রহমান খান, উপ রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার জয়নাল আবেদীন, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবুল কাশেম, উপ-পরিচালক খলিলুর রহমান, ডা. কাজী রোকসান সুলতানা, ভেটেরিনারি সার্জন ডা. আবদুল মান্নান, সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা মো. ইনকিয়াজ উদ্দীন, সাধারণ সম্পাদক ডা. মো. রিয়াদ, সহকারী প্রকৌশলী সেলিম মোর্শেদ প্রমুখ।
 

বিডি-প্রতিদিন/ ১৪ জুন, ২০১৬/ আফরোজ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow