Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ জুন, ২০১৬ ১২:২৩
গাজীপুরে বন্ধু হত্যার দায়ে ২ যুবকের ফাঁসির আদেশ
গাজীপুর প্রতিনিধি
গাজীপুরে বন্ধু হত্যার দায়ে ২ যুবকের ফাঁসির আদেশ

বছর খানেক আগে গাজীপুরে কালিয়াকৈরে তাস খেলা নিয়ে বন্ধুকে হত্যার দায়ে দুই যুবককে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিদের প্রত্যেকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার বেলা ১১টার দিকে গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন কালিয়াকৈর উপজেলার ছোট লতিফপুর এলাকার মো. রিয়াজ উদ্দিন ওরফে ময়নালের ছেলে মো. পারভেজ (২৩) এবং একই এলাকার আমজাদ হোসেনের ছেলে মো. অমিত হাসান (২১)।
 
গাজীপুর আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভেকেট হারিজ উদ্দিন আহমেদ জানান, গত বছরের ২৬ সেপ্টেম্বর রাতে তাস খেলাকে কেন্দ্র করে মাসুদকে তার দুই বন্ধু মো. পারভেজ ও অমিত হাসান কাঁচি দিয়ে গুরুতর জখম করে। এসময় চিৎকার শুনে স্থানীয়রা মাসুমকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। পরে সেখানেই তার মৃত্যু হয়। এসময় এলাকাবাসীর সহায়তায় পুলিশ মো. পারভেজ ও অমিত হাসানকে আটক করে।

ঘটনার দিনই নিহতের বাবা মো. নুরুল ইসলাম নবী বাদী হয়ে মো. পারভেজ ও অমিত হাসানকে আসামি করে কালিয়াকৈর থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ওই বছরের ৩০ নভেম্বর অভিযুক্ত দুই জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন পুলিশ। এরপর ১০ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বুধবার তাদের ফাঁসির আদেশ দেন আদালত।

বিডি-প্রতিদিন/১৫ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow