Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ জুন, ২০১৬ ২১:১২
বরিশালে পুলিশের মামলায় বিএনপির ৪৬ নেতাকর্মীর খালাশ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশালে পুলিশের মামলায় বিএনপির ৪৬ নেতাকর্মীর খালাশ

বরিশালে ২০১০ সালে পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় আদালত থেকে বেকসুর খালাশ পেয়েছেন বিএনপি'র ৪৬জন নেতাকর্মী।

বুধবার বিকেলে মামলার ২৬জন আসামির উপস্থিতিতে বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক অমিত কুমার দে এই রায় ঘোষণা করেন।

খালাশপ্রাপ্তদের মধ্যে মহানগর বিএনপি'র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন শিকদার জিয়া, মহানগর বিএনপি'র সাবেক যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলী হয়দার বাবুল, কোতয়ালী বিএনপি'র সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান খান ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব সহ ৪৬ জন রয়েছে।

বিএনপি নেতাকর্মীদের আইনজীবী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জানান, ২০১০ সালের ২৭ নভেম্বর হরতালের সমর্থনে বিএনপি নেতাকর্মীরা সদর রোড থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ফকির বাড়ি রোডের দিকে অগ্রসর হচ্ছিলেন। এ সময় পুলিশ মিছিলে বাধা দিলে বিএনপি নেতাকর্মীদের সাথে সংঘর্ষ হয়। সংঘর্ষে ৪ পুলিশ সদস্য আহত হয়। এ ঘটনায় ওই দিনই কোতয়ালী মডেল থানার এসআই ফয়সাল আহম্মেদ বাদি হয়ে বিএনপি'র ৩১ নেতাকর্মীর নামোল্লেখ সহ অজ্ঞাত আরো ২শ’ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ ৪৬জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বিডি-প্রতিদিন/ ১৫ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow