Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ জুন, ২০১৬ ১৬:৫১
ঈদে ছয়দিন মহাসড়কে পণ্যবাহী ভারী যানবাহন বন্ধ
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
ঈদে ছয়দিন মহাসড়কে পণ্যবাহী ভারী যানবাহন বন্ধ

ঘরমুখো মানুষের দুর্ভোগ নিরসনে ঈদের আগের তিনদিন এবং পরের তিনদিন মহাসড়কে পণ্যবাহী ভারী যানবাহন চলাচল বরবারের মত বন্ধ থাকবে। তাছাড়া ঈদের আগে-পড়ে রাস্তায় যানজট নিয়ন্ত্রণসহ সড়কের সার্বিক পরিস্থিতি মনিটরিং করতে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। তবে জরুরি এবং পচনশীল পণ্যবোঝাই যানবাহন চলতে পারবে।  

বৃহস্পতিবার দুপুরে পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকের পর চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) একেএম হাফিজ আক্তার এসব সিদ্ধান্তের কথা জানান।

পুলিশ সুপার বলেন, ঈদের তিনদিন আগে এবং তিনদিন পরে এবারও মহাসড়কে লং ভেহিক্যল চলবে না। প্রথম তিনদিন আমরা খুবই কঠোর থাকব। কোনভাবেই রাস্তায় পণ্য নিয়ে লং ভেহিকল চলাচল করতে পারবে না। ঈদের পর যদি পরিস্থিতি একটু স্বাভাবিক হয়, যানজট তেমন না থাকে, তাহলে আমরা একটু সহজ হব।  

একেএম হাফিজ আক্তার বলেন, সড়কের সার্বিক পরিস্থিতি মনিটরিংয়ের জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হচ্ছে। অতিরিক্ত পুলিশ সুপার (সদর) নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বে থাকবেন। তিনজন ট্রাফিক পরিদর্শক নিয়ন্ত্রণ কক্ষে সংযুক্ত থাকবেন। এছাড়া হাইওয়ে পুলিশের প্রতিনিধিও থাকবেন। যানজট নিয়ন্ত্রণসহ যে কোন নির্দেশনা নিয়ন্ত্রণ কক্ষ থেকে দেয়া হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ রেজাউল মাসুদ, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মো. হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার একেএম এমরান ভূঁইয়া এবং পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মৃণাল চৌধুরী প্রমুখ।


বিডি-প্রতিদিন/ ১৬ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow