Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ জুন, ২০১৬ ১৯:৩৬
সিলেটে তুচ্ছ ঘটনায় শ্রমিক-ট্রাকচালক সংঘর্ষ, শতাধিক ট্রাক ভাঙচুর
নিজস্ব প্রতিবেদক, সিলেট
সিলেটে তুচ্ছ ঘটনায় শ্রমিক-ট্রাকচালক সংঘর্ষ, শতাধিক ট্রাক ভাঙচুর

সিলেটে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ট্রাকচালকদের সাথে শ্রমিকদের সংঘর্ষে শতাধিক ট্রাক ভাঙচুর করা হয়েছে। সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে সিলেট নগরীর কালিঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, কালিঘাটের ডালপট্টি এলাকায় রাস্তার মধ্যে মালবোঝাই একটি ট্রাক রাখা ছিল। শ্রমিকরা অন্য ট্রাক নেয়ার জন্য ওই ট্রাক সরাতে বললে ট্রাকচালকের সাথে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। বিষয়টি মিমাংসা করতে স্থানীয় ব্যবসায়ীরা বৈঠকে বসেন। এ সময় কালিঘাটের চাউলপট্টিতে একই রকম ঘটনা ঘটে। রাস্তায় মালবোঝাই ট্রাক রাখা নিয়ে শ্রমিকদের সাথে ট্রাকচালকদের কথা কাটাকাটি ও ধাওয়া-পাল্টা ধাওয়া থেকে সংঘর্ষের শুরু হয়। সংঘর্ষে শতাধিক ট্রাক ভাঙচুর করা হয়। এ সময় অন্তত ১৫ জন আহত হন। আহতদের মধ্যে কামাল আহমদ, জাকির হোসেন, শহিদ, কালাম মিয়া, আক্তার হোসেন প্রমুখ রয়েছেন।

সংঘর্ষের খবর পেয়ে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত ট্রাক সরিয়ে নেয়ার ব্যবস্থা করেন। এছাড়া উভয়পক্ষকে নিয়ে ঘটনাটির মিমাংসা করা হবে বলে আশ্বাস দেন।

এ ব্যাপারে সিলেট ট্রাক শমিক ইউনিয়নের প্রচার সম্পাদক মানিক মিয়া জানান, তুচ্ছ ঘটনায় শ্রমিকরা হামলা চালিয়ে ১৩১টি ট্রাক ও পিকআপ ভাঙচুর করেছে।

কালিঘাট লেবার কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক লিটন মিয়া বলেন, ট্রাকচালকরাই প্রথমে শ্রমিকদের উপর হামলা চালায়। তারা নিজেরাই ট্রাক ভাঙচুর করেছে।

কোতোয়ালী থানার ওসি সুহেল আহমদ জানান, সংঘর্ষের খবরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

বিডি-প্রতিদিন/ ১৬ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow