Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ জুন, ২০১৬ ২০:০৬
'প্রকৃত অপরাধীদের আড়াল করতে চাইছেন খালেদা'
নিজস্ব প্রতিবেদক
'প্রকৃত অপরাধীদের আড়াল করতে চাইছেন খালেদা'
ফাইল ছবি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, টার্গেট কিলিংয়ের জন্য আওয়ামী লীগকে দায়ী করে বক্তব্য দিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জঙ্গিদের পক্ষ নিচ্ছেন। এর মধ্য দিয়ে খালেদা জিয়া প্রকৃত অপরাধীদের আড়াল করার চেষ্টা করছেন। 

আজ বৃহস্পতিবার দুপুরে ফার্মগেটের আ কা মু গিয়াস উদ্দিন মিলকী মিলনায়তনে ‘অর্থ পুষ্টি স্বাস্থ্য চান, দেশি ফল বেশি খান’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন। 

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, সাম্প্রতিক সময়ে বিভিন্ন ইফতার পার্টিতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে খালেদা জিয়া যে বক্তব্য দেন তা অশালীন। সব ক্ষেত্রে যখন দেশ এগিয়ে যাচ্ছে তখন আমাদের এই অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার জন্য একটি মহল টার্গেট কিলিং শুরু করেছে। 

বাংলাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক এবং আইনশৃঙ্খলা বাহিনী দক্ষতার সঙ্গে কাজ করছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, জঙ্গিবাদ এবং সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স। তিনি টার্গেট কিলিং কখনই বরদাশত করবেন না। 

বাংলাদেশে এখন আমদানিকারক দেশ থেকে রফতানিকারক দেশে পরিণত হয়েছে। বাংলাদেশ এখন বিভিন্ন দেশে চাল রফতানি করে। একই সঙ্গে চাল আমদানি নিরুত্সাহিত করতে আমদানিকারকদের ওপর ২৫ শতাংশ কর আরোপের কথা জানান বাণিজ্যমন্ত্রী। 

মন্ত্রী বলেন, ৭২-৭৩ সালে আমাদের রফতানির তালিকায় ছিলো মাত্র ২৫টি পণ্য। যা রফতানি হতো ৬৮ দেশে এবং আয় হতো মাত্র ৩৪৮ মিলিয়ন ডলার। কিন্তু এখন আমরা রফতানি করি ১৯৬টি দেশে। চলতি বছরে রফতানির যে লক্ষ্যমাত্রা (৩৩.৫ বিলিয়ন ডলার) ধরা হয়েছিলো তা ছাড়িয়ে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, দেশি ফলের মানোন্নয়নে কৃষি বিজ্ঞানীদের নিরলস গবেষণা চালিয়ে যেতে হবে। ফলের উত্কর্ষতা বৃদ্ধি, স্বাদ বাড়ানো এবং পচনশীলতা রোধ, এ তিনটি কাজ করতে পারলে বাংলাদেশ ফলে আরও সমৃদ্ধ হবে। 

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান। কৃষি সচিব মোহাম্মদ মইনউদ্দীন আবদুল্লাহ সভাপতিত্বে সেমিনারে আরও উপস্থিত ছিলেন, কৃষি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মকবুল হোসেন এমপি, কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. আবুল কালাম আজাদ। 


বিডি-প্রতিদিন/ ১৬ জুন, ২০১৬/ আফরোজ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow