Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৭ জুন, ২০১৬ ১৭:২০
আপডেট :
বাংলা ভাইয়ের সহযোগীসহ তিন জঙ্গি গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
বাংলা ভাইয়ের সহযোগীসহ তিন জঙ্গি গ্রেফতার

চট্টগ্রামে সাঁড়াশি অভিযান চালিয়ে বাংলা ভাইয়ের দুই সহযোগীসহ তিন জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ।

তারা হলেন- বাংলা ভাইয়ের সহযোগী ও আনসার উল্লাহ বাংলা টিমের সদস্য জুলফিকার আলী, মো. আলাউদ্দিন এবং আরেক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীর সদস্য মুহিবুল আলম।

বৃহস্পতিবার রাতে জেলার সীতাকুণ্ড এবং রাউজানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া জুলফিকার সীতাকুণ্ডের দেলিপাড়া এলাকার মৃত জহুরুল হকের এবং আলাউদ্দিন একই এলাকার মৃত নুরুল আফছারের ছেলে। মুহিবুলের গ্রামের বাড়ি রাউজান উপজেলায়।

জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল মাসুদ বলেন, ‘গ্রেফতার হওয়া তিন জনের মধ্যে দুইজন বাংলা ভাইয়ের সহযোগী হিসেবে কাজ করত। বর্তমানে তারা নিজ নিজ এলাকায় জঙ্গিদের সংগঠিত করার কাজ করছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। ’

অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল মাসুদ জানান, ‘গ্রেফতার হওয়া তিন জনকে জিজ্ঞাসাবাদ করার জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। আগামী রবিবার তাদের রিমান্ড শুনানীর দিন ধায্য করেছেন আদালত। ’

জানা যায়,  ২০০১ সালে আবদুর রহমান ওরফে বাংলা ভাই যখন সীতাকুন্ডে এসেছিলেন তখন জুলফিকার ও আলাউদ্দিন তার হয়ে জঙ্গিদের এলাকায় সংগঠিত করে। পরে তারা আনসার উল্লাহ বাংলা টিমে যোগদান করেন। তাদের বিরুদ্ধে নগরীর পাঁচলাইশ থানায় মামলা রয়েছে। আলাউদ্দিন আট বছর সাজা ভোগ করে কয়েক বছর আগে জেল থেকে বেরিয়েছিল। গ্রেফতার হওয়া মুহিবুল হিজবুত তাহরীরের কেন্দ্রীয় নেতা। বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় আইন বিভাগের শেষ বর্ষের ছাত্র মহিবুল ২০১৩ সালে একবার গ্রেফতার হয়েছিলেন। পরে জামিনে ছাড়া পেয়ে আবারও তিনি রাউজান ও বন্দরনগরীতে হিযবুত তাহরীরকে সংগঠিত করার কাজ শুরু করেন।

বিডি-প্রতিদিন/ ১৭ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow