Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ জুন, ২০১৬ ২১:৩০
'বাংলাদেশ একটি অবরুদ্ধ জনপদে পরিণত হয়েছে'
অনলাইন ডেস্ক
'বাংলাদেশ একটি অবরুদ্ধ জনপদে পরিণত হয়েছে'

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশ আজ একটি অবরুদ্ধ জনপদে পরিণত হয়েছে। আমাদের জনগণের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। ভোটের অধিকার, রাজনীতির অধিকার কোন কোন ক্ষেত্রে ধর্ম পালনের অধিকারও কেড়ে নেয়া হচ্ছে। দেশে কিছু দিন যাবৎ রহস্যজনক গুপ্ত হত্যা শুরু হয়েছে। এ পর্যন্ত কোনো গুপ্ত হত্যার রহস্য উদঘাটন করতে সরকার সম্পূর্ণ ব্যর্থ। এ যাবত কোনো হত্যাকারীকে বিচারের আওতায় আনা হয়নি। এর রহস্য কি জনগন জানতে চায়।

শুক্রবার বিকেলে জামিয়া মাদানিয়া বারিধারা মিলনায়তনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের উদ্যোগে আয়োজিত ইফতার পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এক দিকে যারা ধর্মে বিশ্বাস করে না তাদের উপর আক্রমন হচ্ছে, অন্য দিকে যারা ধর্মে বিশ্বাসী যেমন, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, মুসলমান ধর্মাবলম্বীদেরও হত্যা করা হচ্ছে। সরকার এ ক্ষেত্রে হত্যা বন্ধে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তিনি বলেন, হত্যাকাণ্ড বন্ধের জন্য সাঁড়াশি অভিযানের নামে যে অভিযান পরিচালনা করা হচ্ছে তা মূলত: বিরোধী দলকে দমন করার জন্যে আরেকটি অভিযান মাত্র।

ফখরুল ইসলাম বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ২৬টি মামলা দেওয়া হয়েছে। অনেক মামলায় মিথ্যা চার্জশিট দেওয়া হয়েছে। আজ এটা পরিষ্কার, এ সরকার দেশে কোনো বিরোধী দল বা মত রাখতে চায় না।

বিডি-প্রতিদিন/ ১৭ জুন ১৬/ সালাহ উদ্দীন

 




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow