Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ জুন, ২০১৬ ১২:৪২
ঘটনা আড়াল করতেই ফাহিমকে 'ক্রসফায়ার': রিজভী
অনলাইন ডেস্ক
ঘটনা আড়াল করতেই ফাহিমকে 'ক্রসফায়ার': রিজভী
ফাইল ছবি

আসল ঘটনা আড়াল করতেই গোলাম ফায়জুল্লাহ ফাহিমকে ক্রসফায়ারে দেয়া হয়েছে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এতে প্রমাণিত হয় উগ্রবাদী গোষ্ঠীর সঙ্গে সরকার জড়িত।

প্রসঙ্গত, মাদারীপুরের সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক রিপন চক্রবর্তীকে কুপিয়ে হত্যার সময় হাতেনাতে আটক হন গোলাম ফায়জুল্লাহ ফাহিম।

রহস্য উদঘাটনে তাকে ১০ রিমান্ডে নেওয়া। এরই মধ্যে শনিবার সকালে তিনি 'বন্দুকযুদ্ধে' নিহত হয় বলে দাবি করেছে পুলিশ।

সংবাদপত্রের কালো দিবস পালন উপলক্ষে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত 'গণমাধ্যমের স্বাধীনতা ও আজকের বাস্তবতা' শীর্ষক আলোচনা সভায় রিজভী আরও বলেন, ফাহিম জঙ্গি কি না বা তার সঙ্গে আরও কেউ আছে কি না, জিজ্ঞাসাবাদে তা বের হয়ে আসত। তার আগেই তাকে হত্যা করা হলো।

সাঁড়াশি অভিযানের নামে গণগ্রেফতারে বিরোধী দলের যেসব নেতা কর্মীদের ধরা হয়েছে, তাদের কাছ থেকে এখন জঙ্গি বলে স্বীকারোক্তি নেওয়ার চেষ্টা করা হচ্ছে করেন রিজভী। তিনি বলেন, যেভাবেই হোক বিরোধী দলকে জঙ্গি হিসেবে উপস্থাপন করাই তাদের লক্ষ্য।

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের খবর গণমাধ্যমে সঠিকভাবে প্রকাশিত হচ্ছে না উল্লেখ করে রিজভী বলেন, অধিকাংশ মিডিয়ার মালিক হয় সরকারের পক্ষের না হয় ভয়ে মুখ খুলছেন না। কিন্তু এর পরিণাম ভালো হবে না। আপনারাও এই স্বৈরাচারী সরকারের হাত থেকে রেহাই পাবেন না।

দৈনিক নয়া দিগন্ত সম্পাদক মহিউদ্দিন আলমগীর সভাপতিত্বে এবং আয়োজক সংগঠন ডেমোক্রেসি মুভমেন্টের সাধারণ সম্পাদক মাহমুদুল করিম খানের সঞ্চালনায় অনুষ্ঠিত বৈঠকে আরও বক্তব্য রাখেন কল্যাণ পার্টির মহাসচিব এম আমিনুর রহমান, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ।


বিডি-প্রতিদিন/১৮ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow