Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ জুন, ২০১৬ ১৩:৪৯
আপডেট : ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
ঈদযাত্রায় ফিটনেসবিহীন বাস-লঞ্চ বন্ধের দাবি
অনলাইন ডেস্ক
ঈদযাত্রায় ফিটনেসবিহীন বাস-লঞ্চ বন্ধের দাবি

আসন্ন ঈদে যাত্রী পরিবহনে ফিটনেসবিহীন লক্কর-ঝক্কড় বাস ও লঞ্চ বন্ধ করার দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। আজ জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে তথ্য উপস্থাপন করে বক্তারা বলেন, দেশে গণপরিবহন সংকটের সুযোগ কাজে লাগিয়ে ঈদযাত্রার বহরে নিবন্ধিত যানবাহনের আন্তঃজেলা ও দূরপাল্লার ক্ষেত্রে ২৯ শতাংশ, সিটি সার্ভিসে ৪৭ শতাংশ ফিটনেসবিহীন যানবাহন চলাচল করে। নৌ পথে ১৭ শতাংশ ফিটনেসবিহীন লঞ্চ ও ঝুঁকিপূর্ণভাবে চলাচল করে। এতে প্রতি বছর ঈদে সড়ক ও নৌ দুর্ঘটনায় শত শত  যাত্রীকে প্রাণ হারায় এবং কয়েক হাজার যাত্রীকে আহত ও পঙ্গু হতে হয়। সরকারের পক্ষ থেকে এসব প্রাণহানি বন্ধে অবিলম্বে সকল ফিটনেসবিহীন যানবাহন বন্ধের উদ্যোগ নিতে হবে। একইসঙ্গে জনস্বার্থে অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রী হয়রারি বন্ধে ভিজিলেন্স টিমকে প্রতিদিন টিকিট কাউন্টারের কার্যক্রম মনিটরিং এবং যাত্রী সাধারণের দুর্ভোগ লাঘবে কাজ করতে হবে।

মানববন্দনে সংগঠনের মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীর সভাপতিত্বে পারিবেশ বাঁচাও আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন, রাজনীতিবিদ রুহিন হোসেন প্রিন্সসহ অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/২১ জুন ২০১৬/হিমেল-১৪




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow