Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬

আপডেট : ২২ জুন, ২০১৬ ১০:১০
প্রকাশ্যে ধুমপান বন্ধে সিলেটে নোটিশ
অনলাইন ডেস্ক
প্রকাশ্যে ধুমপান বন্ধে সিলেটে নোটিশ

প্রকাশ্যে ধূমপান বন্ধে সিলেটের সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও বিভিন্ন সরকারি দফতরে নোটিশ দিয়েছেন জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন। ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রন) আইন ২০০৫ এবং সংশোধিত আইন ২০১৩ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য তিনি এ নোটিশ দিয়েছেন। 

আইন অনুযায়ী সিলেটের সরকারি-বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান ও সবগুলো উপজেলা পর্যায়ের জনসাধারনের চলাচলের জায়গায় (পাবলিক প্লেস) ধুমপান বা তামাকজাত দ্রব্যের রোধকল্পে বিজ্ঞাপন অপসারণ ও প্রচারণামুলক কাজে আইন বাস্তবায়নের তাগিদ দেন তিনি।

জেলা প্রশাসকের কার্যালয় থেকে মঙ্গলবার পাঠানো নোটিশে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর, সিলেট রেলওয়ে স্টেশন, সিলেট মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশের সকল কার্যালয়, ফাঁড়ি ও পুলিশ বক্স, হোটেল-রেস্তোরা এবং আইনে উল্লেখিত পাবলিক প্লেস ধুমপানমুক্ত করার এবং মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ দেয়া হয়েছে। এ নির্দেশ উপজেলা পর্যায়েও বাস্তবায়ন করার কথা বলা হয়েছে। পাশাপাশি এসব প্রতিষ্ঠানের পাবলিক স্থানে সতর্কীকরণ নোটিশ ও ধূমপান হইতে বিরত থাকুন, ইহা শাস্তিযোগ্য অপরাধ’ স্থাপনের কথা বলা হয়েছে।

এ ব্যাপারে সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন বলেন, আইনের বাস্তবায়নের মাধ্যমে ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার কমিয়ে আনতে হবে। এক্ষেত্রে আমাদের সচেতনতার কোনো বিকল্প নেই। 


বিডি প্রতিদিন/২২ জুন ২০১৬/হিমেল-০১




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow