Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ জুন, ২০১৬ ১৩:৫১
আপডেট : ২২ জুন, ২০১৬ ১৪:০৫
কুমিল্লা সিআইডি কার্যালয়ে তনুর দুই বান্ধবী
কুমিল্লা প্রতিনিধি:
কুমিল্লা সিআইডি কার্যালয়ে তনুর দুই বান্ধবী
সোহাগী জাহান তনু

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যা মামলা তদন্তে তদন্তকারী সংস্থা কুমিল্লা সিআইডি আবারও দৃশ্যমান কাজ  শুরু করেছে। জিজ্ঞাসাবাদের জন্য তনুর দু’বান্ধবীকে কুমিল্লা সিআইডি কার্যালয়ে নেওয়া হয়েছে। বুধবার সকাল ১০টার দিকে দু’জনকে সিআইডি কার্যালয়ে আসেন। সেখানে একটি কক্ষে তাদের জিজ্ঞাসাবাদ চলছে। তবে তাৎক্ষণিকভাবে দু’জনের নাম জানা যায়নি। 

এদিকে দুপুর ২টার দিকে বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খানের নেতৃত্বে সিআইডির একটি প্রতিনিধি দল কুমিল্লা সেনানিবাসে যাওয়ার কথা রয়েছে। এ বিষয়ে মুঠো ফোনে মামলার তদন্তকারী কর্মকতা সিআইডির পরিদর্শক গাজী মো.ইব্রাহিম জানান, মামলার তদন্তের স্বার্থে তনু যে থিয়েটারে কাজ করতো ওই থিয়েটারে সম্পৃক্ত তার দু’বান্ধবীকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গত ২০ মার্চ কুমিল্লা সেনানিবাসের বাসার পাশের একটি ঝোপে পাওয়া যায় তনুর মরদেহ। এ হত্যাকাণ্ডের ৩ মাস অতিবাহিত হলেও এখনো হত্যাকাণ্ডের রহস্য বের করতে পারেনি সিআইডি। এছাড়াও গত ৪ এপ্রিল এবং ১২ জুন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ থেকে দেয়া ময়নাতদন্ত প্রতিবেদনে তনুর মৃত্যুর কারণ উল্লেখ না করেই প্রতিবেদন দেয়া হয়। 
দুপুরে ফোনে তনুর বাবা ইয়ার হোসেন জানান, 'যারা তনু হত্যার বিচারের দাবিতে ঘটনার পর থেকে আন্দোলন করে আসছে সিআইডি জিজ্ঞাসাবাদের নামে বার বার তাদেরকেই অফিসে ডেকে আনছে। তিনি বলেন, আমি যখন সব হারিয়েছি, এখন আর কিছুই হারানোর ভয় নেই, মেয়ে হত্যার বিচার চাইতে গিয়ে কোন ভয়-ভীতিতে আমি পিছু হটবো না'। 

 

বিডি-প্রতিদিন/ ২২ জুন, ২০১৬/ আফরোজ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow