Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ জুন, ২০১৬ ২০:২৯
'রাষ্ট্রের চার খুঁটিই এখন নড়বড়ে'
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
'রাষ্ট্রের চার খুঁটিই এখন নড়বড়ে'

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান ড. কর্নেল অলি আহমদ বীর বিক্রম বলেছেন, একটি আধুনিক রাষ্ট্রের অন্যতম চারটি মূল গুরুত্বপূর্ণ খুঁটি থাকে। এগুলো হলো- বিচার বিভাগ, নির্বাচন কমিশন, দুর্নীতি দমন কমিশন (দুদক) এবং গণতন্ত্র।

বর্তমানে বাংলাদেশ নামক রাষ্ট্রের মধ্যে এর কোনোটিরই ভিত্তি মজবুত নয়। প্রতিটিরই অবস্থা অত্যন্ত নড়বড়ে।  

এলডিপি চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বুধবার সন্ধ্যায় নগরীর একটি হোটেলে সংগঠনের মহানগর শাখার সভাপতি এম ছলিম উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন এলডিপির চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি নুরুল আলম তালুকদার, দক্ষিণ জেলার সভাপতি এ্যাড. কফিল উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক এম ইয়াকুব আলী, বিএনপি নগর শাখার সহ সভাপতি আবু সুফিয়ান, বিএনপি নেতা নিয়াজ মুহাম্মদ খান প্রমূখ।

সম্প্রতি অনুষ্ঠিত ইউপি নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, গত দুই বছরের নির্বাচন ভিন্ন। নির্বাচনে অন্তত দুইশ' মানুষ মৃত্যু ও প্রায় দুই হাজার মানুষ আহত হয়েছে। এর দায় কে নেবে? এই নির্বাচনে প্রিজাইডিং অফিসারের কোনো দায়িত্ব ছিল না। তাদের দায়িত্ব ছিল কেবল সিল মারা ও ব্যালট পেপারে স্বাক্ষর দেওয়া। এর পর তারা ব্যালট পেপার সন্ত্রাসীদের হাতে তুলে দিয়েছে। এরা কারা? এসব প্রিজাইডিং অফিসার কারা। এদের ব্যাকগ্রাউন্ড হলো ছাত্রলীগ ও যুবলীগ।

বিডি-প্রতিদিন/ ২৩ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow