Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৩ জুন, ২০১৬ ১৪:১৯
সাংবাদিকদের আইনজীবী
রফিকুল মিয়ার মুক্তিতে বাধা নেই
অনলাইন ডেস্ক
রফিকুল মিয়ার মুক্তিতে বাধা নেই
ফাইল ছবি

রাজধানীর শাহ আলী থানায় দায়ের করা নাশকতার আরও এক মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। ফলে সবগুলো মামলায় জামিন পাওয়ায় তার মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

এক আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

এদিন, আদালতে রফিকুল ইসলাম মিয়ার পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারি অ্যাটর্নি জেনারেল আমিনুর রহমান চৌধুরী টিকু।

২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে নাশকতার অভিযোগে রাজধানীর পল্টন, মতিঝিল, মিরপুর, পল্লবী ও যাত্রাবাড়ী থানায় মোট ২৮টি মামলা দায়ের করা হয় ব্যারিস্টার রফিকুলের বিরুদ্ধে। এ নিয়ে সবগুলো মামলায় জামিন পেলেন তিনি।    

ব্যারিস্টার রফিকুলের আইনজীবী ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী জানান, সবগুলো মামলায় জামিন পাওয়ায় তার মুক্তিতে বাধা নেই।

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বর্তমানে কারাগারে অছেন। গত ১৬ মে দুপুরে নাশকতার দশ মামলায় তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান ঢাকার সিএমএম আদালত। ওইদিন আত্মসমর্পণ করে নাশকতার ১৪ মামলায় জামিনের আবেদন জানান ব্যারিস্টার রফিকুল। বিভিন্ন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত চার মামলায় জামিন মঞ্জুর ও বাকি দশ মামলায় নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিডি-প্রতিদিন/২৩ জুন, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow