Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৪ জুন, ২০১৬ ২০:০১
আপডেট :
ঈদে বিআইডব্লিউটিসি’র বিশেষ সার্ভিস ২৯ জুন
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
ঈদে বিআইডব্লিউটিসি’র বিশেষ সার্ভিস ২৯ জুন

ঈদ উপলক্ষ্যে ঘরমুখো নৌপথের যাত্রীদের জন্য বিআইডব্লিউটিসি’র বিশেষ সার্ভিস শুরু হবে আগামী ২৯ জুন। আর পহেলা জুলাই শুরু হবে বেসরকারী লঞ্চের বিশেষ সার্ভিস।  

বিআইডব্লিউটিসি’র দায়িত্বশীল সূত্র জানায়, ঢাকা থেকে উপকূলীয় রুট চাঁদপুর-বরিশাল-ঝালকাঠী-পিরোজপুর-মোড়লগঞ্জ পর্যন্ত ঈদের বিশেষ সার্ভিসে সংস্থার ৬টি জাহাজ চলবে। এগুলো হলো এমভি মধুমতি, এমভি বাঙ্গালী, পিএস অস্ট্রিচ, পিএস মাহসুদ, পিএস লেপচা এবং এমভি সেলা। এছাড়া এমভি সোনারগাঁও জাহাজ অতিরিক্ত হিসেবে ষ্ট্যান্ডবাই রাখা হয়েছে। সার্ভিসের কোন জাহাজ বিকল হলে সোনারগাঁও'কে ব্যবহার করা হবে।
 
বিআইডব্লিউটিসি’র জনসংযোগ কর্মকর্তা নজরুল ইসলাম মিশা জানান, ২৯ জুন থেকে শুরু হওয়া বিশেষ সর্ভিস অব্যাহত থাকবে ১০ জুলাই পর্যন্ত। ঈদের আগের ৬ দিন (৩০ জুন থেকে ৫ জুলাই) প্রতিদিন দুটি করে জাহাজ ঢাকা থেকে বরিশাল ও মোড়েলগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যাবে। এরমধ্যে ৩০ জুন লেপচা এবং ২ জুলাই এমভি বাঙ্গালী শুধুমাত্র ঢাকা-বরিশাল রুটে চলবে। অন্য জাহাজগুলো বরিশাল হয়ে মোড়েলগঞ্জ পর্যন্ত যাবে। আবার ঈদের পর ৮ থেকে ১০ জুলাই পর্যন্ত প্রতিদিন দুটি করে জাহাজ বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়বে। এছাড়া জাহাজ এমভি সেলা চলবে ঢাকা-চাঁদপুর রুটে।  

লঞ্চ মালিক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সুন্দরবন নেভিগেশন কোম্পানীর স্বত্ত্বাধিকারী সাইদুর রহমান রিন্টু জানান, ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের ২৮ রুটে ঈদের বিশেষ সার্ভিস শুরু হবে পহেলা জুলাই। ২ জুলাই থেকে লঞ্চের ডাবল ট্রিপ শুরু হবে। অর্থাৎ ঢাকা থেকে ছেড়ে যাওয়া লঞ্চগুলো নির্ধারিত গন্তব্যে যাত্রীদের পৌঁছে ওই লঞ্চ যাত্রীশূন্য অবস্থায় ফের ঢাকায় পৌঁছে পূনরায় যাত্রী নিয়ে গন্তব্যে ছেড়ে যাবে। রিন্টু জানান, বরিশাল-ঢাকা রুটে বর্তমানে ১৯টি লঞ্চ রয়েছে। এর মধ্যে কমপক্ষে ১৫টি লঞ্চ ঈদের আগে ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে এবং ঈদের পরে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।


বিডি প্রতিদিন/২৪ জুন ২০১৬/হিমেল-১৫

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow