Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ জুন, ২০১৬ ১২:৩৯
আপডেট : ২৬ জুন, ২০১৬ ১৩:০১
বর্ষবরণে শ্লীলতাহানির ঘটনার তদন্ত প্রতিবেদন দাখিল ২ আগস্ট
অনলাইন ডেস্ক
বর্ষবরণে শ্লীলতাহানির ঘটনার তদন্ত প্রতিবেদন দাখিল ২ আগস্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় পহেলা বৈশাখে শ্লীলতাহানির ঘটনায় দায়ের করা মামলার পুনঃতদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

রবিবার প্রতিবদেন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম একেএম মঈনুদ্দিন সিদ্দিকী এ দিন ধার্য করেন।

২০১৫ সালের ১৪ এপ্রিল রাজধানীর টিএসসি এলাকায় নারীদের লাঞ্ছনার পর শাহবাগ থানার উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ বাদী হয়ে মামলাটি করেন। এরপর ওই বছরের ৯ ডিসেম্বর মামলার আসামি খুঁজে না পাওয়ায় দ্রুত নিষ্পত্তির আবেদন জানিয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন ডিবি পুলিশের উপ-পরিদর্শক দীপক কুমার দাস।

চূড়ান্ত প্রতিবেদনে বলা হয়, বর্ষবরণে যৌন হয়রানির ঘটনা গোপন ও প্রকাশ্য তদন্তে প্রমাণিত হয়েছে। তবে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে চিহ্নিত ৮ জন নারী লাঞ্ছনাকারীকে গ্রেফতার করতে না পারা, ঘটনায় জড়িত কোনো আসামির সঠিক নাম-ঠিকানা না পাওয়া এবং তদন্তের সীমা নির্দিষ্ট হওয়ায় মামলাটি দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে চূড়ান্ত রিপোর্ট দাখিল করা হলো। ।

এরপর চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি ডিবির দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ না করে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক জয়শ্রী সমাদ্দার মামলাটি পুনঃতদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

বিডি-প্রতিদিন/২৬ জনু, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow