Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৬ জুন, ২০১৬ ১৫:২৫
আপডেট : ২৬ জুন, ২০১৬ ১৫:২৭
আলোচনা সভায় মওদুদ আহমেদ
ক্ষমতায় গেলে 'ক্রসফায়ার-গুম' বন্ধ করবে বিএনপি
অনলাইন ডেস্ক
ক্ষমতায় গেলে 'ক্রসফায়ার-গুম' বন্ধ করবে বিএনপি
ফাইল ছবি

ভবিষ্যতে বিএনপি ক্ষমতায় গেলে গুম ও বিচার বহির্ভূত হত্যার সংস্কৃতি বন্ধ করবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

রবিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতিসংঘ ঘোষিত 'আন্তর্জাতিক নির্যাতন বিরোধী দিবস' উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

মওদুদ আহমেদ বলেন, ‘আমরা দৃঢ়ভাবে বলতে পারি, বিএনপি ক্ষমতায় গেলে বাংলাদেশের কোনো ব্যক্তি গুম হবে না, কাউকে বিনা বিচারে আটক রাখা হবে না, বিচার বহির্ভুত হত্যার শিকার হতে হবে না। এটা অবশ্যই বন্ধ করতে হবে, যদি আইনের শাসনে বিশ্বাস করি। যদি করতে না পারি, জনগণ ধিক্কার দেবে। ’

দেশে এক দিকে ক্রসফায়ার, অন্যদিকে জঙ্গি ও উগ্রবাদের উত্থান হচ্ছে। গুম, বিচার বহির্ভূত হত্যা, জঙ্গি ও উগ্রবাদের অবসান ঘটাতে হলে দেশে একটি সুষ্ঠু, অবাধ ও নিরেপক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠিত করতে হবে বলে মত দেন বিএনপির এই শীর্ষ স্থানীয় নেতা।

জঙ্গি দমনে সরকার জিরো টলারেন্সের নীতির কথা বললেও কার্যত কোনো পদক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ করে মওদুদ বলেন, ‘এই যে ব্লগার, মসজিদের মুয়াজ্জিন, মন্দিরের পুরোহিত, বৌদ্ধভিক্ষু মারা গেলেন, তাহলে কিসের জিরো টলারেন্সের কথা বলেন? সরকার একটি হত্যাকাণ্ডেরও বিচার শুরু করতে পারেনি। ’

বিডি-প্রতিদিন/২৬ জনু, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow