Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৭ জুন, ২০১৬ ১৭:২৩
আপডেট : ২৭ জুন, ২০১৬ ১৭:২৪
নারী সার্জেন্টদের ঈদ সম্মানি দিলেন ডিএমপি কমিশনার
অনলাইন ডেস্ক
নারী সার্জেন্টদের ঈদ সম্মানি দিলেন ডিএমপি কমিশনার

২৩ নারী সার্জেন্টকে ঈদ সম্মানি দিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। নতুন যোগদান করা ২৩ জন নারী সার্জেন্টের সঙ্গে সোমবার ডিএমপি হেডকোয়ার্টার্সে শুভেচ্ছা বিনিময়কালে তিনি তাদের হাতে এ সম্মানি তুলে দেন।
এ সময় ডিএমপি কমিশনার বলেন, পুরুষ সার্জেন্টের যে ক্ষমতা নারী সার্জেন্টদেরও একই ক্ষমতা। সুতরাং হীনমন্যতায় না ভুগে পেশাদারিত্বের মানসিকতা নিয়ে কাজ করলে নারী সার্জেন্টরাও এ পেশায় সফলতা দেখাতে পারবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘পৃথিবীর অনেক উন্নত রাষ্ট্রেই নারীরা ট্রাফিক সেবায় নিয়োজিত থেকে জনসেবা করে সফলতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। ডিএমপির ট্রাফিক বিভাগে বদলি হওয়া নারী সহকারী পুলিশ কমিশনাররা ট্রাফিক ব্যবস্থাপনায় নিয়োজিত থেকে অনেক ভালো করছে। পাশাপাশি নারী সার্জেন্টরাও ট্রাফিক ব্যবস্থাপনায় ভালো ভূমিকা রাখছে। ’

ডিএমপি'র এ ২৩ জন নারী সার্জেন্ট হলেন 'নারী সার্জেন্টদের অগ্রদূত'। কারণ তারা এ পেশায় সফলতা দেখালে পরবর্তীতে অন্যান্য নারীরাও যোগদান করবেন বলে জানান কমিশনার।

অনুষ্ঠানে সম্মানিভাতাপ্রাপ্ত নারী সার্জেন্টরা হলেন— কাজল রেখা, পান্না আক্তার, তানজিলা খাতুন, হৈমন্তী সরকার, জেসিকা আক্তার, শিল্পী আক্তার, হাসিনা খাতুন, রেহেনা পারভীন, মোছা. মহসিনা খাতুন, লিমা চিসিমা, ইসমত তারা, শারমিন আক্তার জাহান, হেপী বেগম, রাবেয়া আখতার, মৌসুমী আক্তার, মোর্শেদা, জিন্নাত রেহানা, রোজী আক্তার, শাহানা আক্তার, ময়না খাতুন প্রমুখ।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow