Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৮ জুন, ২০১৬ ১৪:৪৬
আপডেট : ২৮ জুন, ২০১৬ ১৪:৫২
জামিনের মেয়াদ বাড়ল ছাত্রলীগ নেতা রনির
নিজস্ব প্রতিবেদক
জামিনের মেয়াদ বাড়ল ছাত্রলীগ নেতা রনির

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির জামিনের মেয়াদ তিন মাস বাড়িয়েছে হাই কোর্ট। জামিনের মেয়াদ বাড়াতে রনির করা আবেদন শুনে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চ মঙ্গলবার এই আদেশ দেয়।

এর ফলে রনির মুক্তিতে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার পক্ষে শুনানিতে অংশ নেওয়া আইনজীবী শ ম রেজাউল করিম। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্রনাথ বিশ্বাস।

গত ৭ মে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া বোর্ড স্কুলের ভোটকেন্দ্রের বাইরে থেকে সিলসহ রনিকে আটকের পর তাকে ভ্রাম্যমাণ আদালতে দুই বছর কারাদণ্ড দেওয়া হয়।

ওই সময় তার কাছ থেকে একটি নাইন এমএম পিস্তল ও ১৫ রাউন্ড গুলি পাওয়ার কথা জানিয়ে অস্ত্র আইনেও তার বিরুদ্ধে একটি মামলা করে পুলিশ।

গত ২৫ মে ভোটে প্রভাব বিস্তারের মামলায় ভ্রাম্যমাণ আদালতের দেওয়া দণ্ডের বিরুদ্ধে রনির আপিল মঞ্জুর করে জামিনের আদেশ দিলেও অস্ত্র আইনের মামলায় তার জামিন নাকচ করে দিয়েছিল চট্টগ্রাম জেলা ও দায়রা জজ।

পরে রনি উচ্চ আদালতে আপীল করলে গত ১৩ জুন অস্ত্র আইনের মামলায় হাই কোর্টের একটি দ্বৈত বেঞ্চ তাকে ছয় মাস অথবা পুলিশ প্রতিবেদন দাখিল করা পর্যন্ত অন্তবর্তীকালীন জামিন দেয়।

বিডি-প্রতিদিন/ ২৮ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow