Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭

প্রকাশ : ২৮ জুন, ২০১৬ ১৪:৫৩
আপডেট : ২৮ জুন, ২০১৬ ১৫:৪৪
প্রবাসীর স্ত্রী হত্যায় দুইজনের যাবজ্জীবন
অনলাইন ডেস্ক
প্রবাসীর স্ত্রী হত্যায় দুইজনের যাবজ্জীবন

চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার রসুলবাগ আবাসিক এলাকায় এক প্রবাসীর স্ত্রীকে হত্যার দায়ে দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আসামিদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। দণ্ডিত আসামিরা হলেন শহীদুল ইসলাম ওরফে ইলিয়াস ও আব্দুল হান্নান। আসামিরা বর্তমানে পলাতক আছেন।  

আজ মঙ্গলবার চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইবুনালের বিচারক কাজী মহিতুল হক এনাম চৌধুরী এ রায় দেন বলে জানান ট্রাইবুনালের পিপি অ্যাডবোকেট আইয়ুব খান। তিনি বলেন, আসামিদের বিরুদ্ধে ৩৯৬ ধারায় রাষ্ট্রপক্ষের আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন।   

আদালত সূত্রে জানা গেছে, নগরীর বাকলিয়া থানার রসুলবাগ আবাসিক এলাকায় নিজ বাসায় থাকতেন ওই প্রবাসীর স্ত্রী খতিজা বেগম।  ওইসময় তাদের বাসায় টাইলস লাগানোর কাজ চলছিল।  ২০১২ সালের ১৭ ফেব্রুয়ারি দুপুরে টাকা পয়সা মোবাইলের  লোভে টাইলস মিস্ত্রিরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খতিজাকে খুন করে।

ঘটনার দিন নিহত খতিজার ভাই মো. ইউনুস বাদি হয়ে ৫ টাইলস মিস্ত্রি শহীদুল ইসলাম, আব্দুল হান্নান, কালু, খোকন ও নিশানকে আসামি করে মামলা করেন। তদন্তের পর একই বছরের ২৩ নভেম্বর মামলার চার্জশিট দেয়া হয়।  চার্জশিট থেকে মামলার এজহারভুক্ত আসামি খোকনের নাম বাদ যায়।  অভিযোগপত্র আমলে নিয়ে ২০১৫ সালের ১৮ অক্টোবর মামলার চার্জগঠন করা হয়। ২০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে শহীদুল ইসলাম ও আব্দুল হান্নানকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।  কালুকে রায়ে খালাস দেয়া হয়।  ঘটনার সময় আরেক আসামি নিশানের বয়স ১৪ বছর থাকায় তার মামলাটি শি‍শু আদালতে হস্তান্তর করা হয়েছে।                                                   


বিডি-প্রতিদিন/ ২৮ জুন, ২০১৬/ সালাহ উদ্দীন/ আফরোজ

 

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow