Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৮ জুন, ২০১৬ ১৫:৩৭
আপডেট :
সংসদে সৈয়দ আশরাফ
পদোন্নতিতে পরীক্ষা প্রথা এখনই নয়
অনলাইন ডেস্ক
পদোন্নতিতে পরীক্ষা প্রথা এখনই নয়

উপসচিব বা তার ঊর্ধ্বতন পদে পদোন্নতি দিতে পরীক্ষা প্রথা চালুর আপাপত কোনো পরিকল্পনা সরকারের নেই বলে সংসদে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। একইসঙ্গে চুক্তিভিত্তিক নিয়োগ বন্ধেরও আপতত কোনো পরিকল্পনা সরকারের নেই বলে জানান তিনি।

মঙ্গলবার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে মামুনুর রশীদ কিরণ ও মুহাম্মদ গোলাম মোস্তফা বিশ্বাসের পৃথক দুটি প্রশ্নের জবাবে মন্ত্রী এসব তথ্য জানান।

মামুনুর রশীদ কিরণের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, উপসচিবসহ অন্যান্য পদে পদোন্নতি দিতে পরীক্ষা প্রথা চালু করতে  আপাপত কোনো পরিকল্পনা সরকারের নেই বলে। তবে উপসচিব ও তার ঊর্ধ্বতন পদে পদোন্নতির বিধিমালা ‘সরকারের উপসচিব, যুগ্ম সচিব, অতিরিক্ত সচিব ও সচিব পদে পদোন্নতি বিধিমালা, ২০০২’ সংশোধনের পদক্ষেপ নেয়া হয়েছে।

মুহাম্মদ গোলাম মোস্তফা বিশ্বাসের প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফ জানান, চুক্তিভিত্তিক নিয়োগ বন্ধের আপতত কোনো পরিকল্পনা সরকারের নেই। সরকার সাধারণত চুক্তিভিত্তিক নিয়োগকে নিরুৎসাহিত করে। তবে বিশেষায়িত পদে ও যেসব সংস্থায় কারিগরি জ্ঞানসম্পন্ন জনবল সংকট রয়েছে, সেসব সংস্থায় উপযুক্ত সামরিক, বেসামরিক এবং বিশেষ ও যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়।

মুহিবুর রহমান মানিকের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, সরকারি চাকরিতে যোগদানের বয়সসীমা বাড়ানোর কোন পরিকল্পণা আপাতত নেই।  


বিডি-প্রতিদিন/২৮ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow