Bangladesh Pratidin

প্রকাশ : ২৮ জুন, ২০১৬ ১৭:০৯
আপডেট :
'বিট ভাগ করে অপরাধ দমনে কাজ করবে পুলিশ'
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
'বিট ভাগ করে অপরাধ দমনে কাজ করবে পুলিশ'

‘রাজশাহী মহানগরীর প্রতিটি বাড়ির দুয়ারে দুয়ারে গিয়ে পুলিশ কড়া নাড়বে। কারও কোনো সমস্যা আছে কি না পুলিশ তা জানার চেষ্টা করবে। এছাড়া এলাকা ভিত্তিক বিট ভাগ করে পুলিশকে দায়িত্ব দেওয়া হবে অপরাধ দমনে। ’ গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়ে এমন কথা জানিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার শফিকুল ইসলাম।

         
তিনি বলেন, ‘রাজশাহী শান্তির নগরী। এই নগরীর শান্তি বজায় রাখায় পুলিশের প্রধান লক্ষ্য। তাই প্রতিটি বাড়ির দুয়ারে গিয়ে নগরবাসীর খোঁজখবর নেবে পুলিশ। মঙ্গলবার বেলা ১২টায় রাজশাহী পুলিশ লাইন্স কনফারেন্স রুমে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
         
তিনি আরও বলেন, রাজশাহী শহরের একটি বড় সমস্যা মাদক। ঈদের পরই মাদকের বিরুদ্ধে জোরদার অভিযানে নামবে পুলিশ। মাদক নিয়ন্ত্রণে জিরো টলারেন্স দেখাবে পুলিশ। বড় বড় মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় আনা হবে। আর যারা এ পেশা ছাড়তে চান, কিন্তু নানা কারণে ছাড়তে পারেন না, তাদের সহায়তা করা হবে। ভাসমান মাদক ব্যবসায়ীদের পুনর্বাসন করা হবে।
        
পুলিশ কমিশনার বলেন, রাজশাহী মহানগরীর অপরাধ কমাতে একে কয়েকটি অপরাধ অঞ্চলে বিভক্ত করা হবে। ফলে এলাকার মানুষের মধ্যে অপরাধ প্রবণতা কমে আসবে। রাজশাহীর আইনশৃক্সখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাড়ি ও হোটেল ভাড়া দেওয়ার প্রক্রিয়া এবং নগরীর ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজানো হবে। এছাড়া জনমুখি নানা পরিকল্পনার কথা জানান তিনি।
        
সভায় আরএমপির অতিরিক্ত কমিশনার তমিজ উদ্দিন আহমেদ, উপ-কমিশনার তানভীর হায়দার চৌধুরী, একেএম নাহিদুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বিডি-প্রতিদিন/ ২৮ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow