Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৮ জুন, ২০১৬ ২০:১১
আপডেট : ২৮ জুন, ২০১৬ ২০:২৭
চট্টগ্রামে স্কুল ফিডিং প্রকল্পের খাবার খোলাবাজারে
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
চট্টগ্রামে স্কুল ফিডিং প্রকল্পের খাবার খোলাবাজারে

প্রাথমিক বিদ্যালয়গামী সুবিধাবঞ্চিত শিশুদের ‘স্কুল ফিডিং প্রকল্পে’র বিনামূল্যের খাবার খোলাবাজারে বিক্রির অভিযোগে ৬ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় ১ হাজার ৩৫০ প্যাকেট খাবার জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।  

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীনের নেতৃত্বে মঙ্গলবার দুপুরে নগরীর রেয়াজুদ্দিন বাজারে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে অংশ নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ ও হাসান বিন আলি।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন বলেন, গতকাল সোমবার বিকেলে আমি দারিদ্রপীড়িত এলাকায় বিতরণের জন্য স্কুল ফিডিং প্রোগ্রামের বিশ্ব খাদ্য কর্মসূচির অনুদানের উচ্চ খাদ্যগুণ সম্পন্ন প্যাকেটজাত খাদ্য রাস্তা ফেরি করে বিক্রি করতে দেখি। এ সময় ঠিকানা নিয়ে আমি নিজেই ৫০ প্যাকেট কিনে দোকান চিনে আসি। এরপর আজ অভিযান চালাই। তিনি বলেন, অভিযানকালে উপস্থিত মানুষ বিস্ময় প্রকাশ করে বললেন, গরীবের খাবারও চুরি করে বিক্রি করা হয়?

প্রসঙ্গত, আওতায় শিক্ষা অর্জনে খাদ্যে প্রতিবন্ধক হতে না পারার লক্ষ্যে সরকার শিক্ষার্থীদের মাঝে পুষ্টিকর খাবার সরবরাহ করে আসছে। স্কুল ফিডিং প্রকল্পের আওতায় এটি বাস্তবায়ন করছে সরকার। এর মাধ্যমে বিদ্যালয়ে উপস্থিতির হার বৃদ্ধি এবং বিদ্যালয় থেকে শিক্ষার্থীদের ঝরে পড়ার হার কমানোই লক্ষ্য।

এদিকে, নগরীর কোতয়ালী থানা এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরীনা রহমানের নেতৃত্বে ও বিআরটিএর সহযোগিতায় পরিচালিত অভিযানে

চালকের লাইসেন্স না থাকা, নিবন্ধন ও ফিটনেসবিহীন মোটরযান, নিষিদ্ধ হাইড্রোলিক হর্নের ব্যবহার, হেলমেট ছাড়া মোটর সাইকেল চালনার অভিযোগে ২২টি মামলায় ৯ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়।


বিডি-প্রতিদিন/ ২৮ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow