Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৯ জুন, ২০১৬ ২০:৩২
আপডেট : ২৯ জুন, ২০১৬ ২০:৩৩
'বিচার ছাড়া কাউকে গুলি করে মারা দুঃখজনক'
অনলাইন ডেস্ক
'বিচার ছাড়া কাউকে গুলি করে মারা দুঃখজনক'

ক্রসফায়ারের ঘটনাকে দুঃখজনক আখ্যায়িত করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ‘একটি নিরীহ ছেলেকে কথা নাই বার্তা নেই গুলি করে মেরে ফেলবে। এটা খুবই দুঃখজনক। বিচার ছাড়া কাউকে গুলি করে মেরে ফেলবে, এটা আগে কখনও হয়নি। এরা খুনি এরা গুপ্ত হত্যাকারী এরা জালেম। আমরা আল্লাহর কাছে দোয়া করব তিনি যে এর বিচার করেন। দুনিয়াতেই যেন এর বিচার আপনারা দেখে যেতে পারেন। ভবিষ্যতে যেন এই ধরনের কাজ করতে সাহস না পায়।

রাজধানীর গুলশানে ‘হোটেল লংবিচ’-এ গুম, খুন হওয়া নেতাকর্মীদের পরিবারের স্বজনদের নিয়ে আয়োজিত ইফতার মাহফিলপূর্ব বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার বলেন, ‘ছাত্রদল, যুবদল, বিএনপির যারা গত কয়েকবছর ধরে নিখোঁজ রয়েছে, তারা কীভাবে আছেন, তা আমরা কিছুই জানি না।

তিনি আরও বলেন, ‘আমরা বিরোধীদলে আছি। আমাদের প্রত্যেকের ওপর মিথ্যা মামলা, নানা নির্যাতন চলছে। নতুন করে অভিযানে ১৬ হাজার লোক ধরেছে এর মধ্যে ৪ হাজার বিএনপি নেতাকর্মী। তাদের প্রধান উদ্দেশ্য হলো বিএনপিকে ধ্বংস করা। ’

গুম-খুনের সঙ্গে জড়িত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিচার করা হবে এমন মন্তব্য করে বিএনপি প্রধান বলেন, ‘ভবিষ্যতে দেশে গণতন্ত্র ফিরে এলে আমরা অবশ্যই তাদের (গুম হওয়া নেতাকর্মী) খোঁজ করব। র‌্যাব ও পুলিশের যারা এই অন্যায় কাজগুলো করেছে তাদের কোনো ক্ষমা করা হবে না। তাদের বিচার একদিন না একদিন হবে। ’

এসময় উপস্থিত ছিলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

বিডি-প্রতিদিন/ ২৯ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow