Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ৩০ জুন, ২০১৬ ১৪:৫২
আপডেট :
রাজশাহী-নাটোর রুটে দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ, দুর্ভোগ
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
রাজশাহী-নাটোর রুটে দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ, দুর্ভোগ

রাজশাহী-নাটোর রুটে আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ আছে। গতকালও এ রুটে কোনো বাস চলাচল করতে পারেনি। বাস মালিক ও শ্রমিকদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের জের ধরে নাটোরে থাকা ন্যাশনাল ও দেশ ট্রাভেলসের দু’টি কাউন্টার বন্ধ করে দেওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

ঈদের আগে এ রুটে হঠাৎ করে বাস চলাচল বন্ধ হওয়ায় যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। নাটোর হয়ে যেতে না পেরে বর্তমানে রাজশাহী-ঢাকা রুটের বাসগুলো চারঘাট-বাঘা-লালপুর-ঈশ্বরদী দিয়ে ঘুরে চলাচল করছে। এছাড়া অন্য রুটের বাসগুলো নওগাঁ-জয়পুরহাট-বগুড়া দিয়ে চলছে।

এদিকে, বাস চালাচল বন্ধ থাকায় সকাল থেকেই এ রুটের যাত্রীরা বাস টার্মিনালে গিয়ে ভোগান্তির শিকার হচ্ছেন। হঠাৎ এ ধরনের সিদ্ধান্তে বাড়ি ফিরতে না পেরে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

নাটোর বাস মালিক সমিতির সভাপতি লক্ষণ পোদ্দার জানান, দুই মালিক সমিতির মধ্যে কিছু বিষয়ে মতপার্থক্য হয়েছে। বিষয়টি মীমাংসার জন্য দুই পক্ষের বৈঠক হওয়ার কথা আছে। তবে বিষয়টি নিয়ে শেষ পর্যন্ত সমঝোতা না হলে নাটোর দিয়ে রাজশাহী জেলার কোনো বাস চলাচল করতে দেওয়া হবে না।  

রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহতাব আলী বলেন, বাস বন্ধ করে দেওয়ার পর প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি জানতে চাওয়া হয়েছিল। তারা এর ব্যাখা দিয়েছেন। এখন উদ্ভুত সমস্যা নিরসনে সব দায়িত্ব প্রশাসনের। তবে নাটোর বাস মালিক সমিতির সঙ্গে সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত এ রুটে বাস চলাচল বন্ধ রাখা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, বুধবার দুপুর থেকে রাজশাহী-নাটোর রুটে বাস চলাচল বন্ধ আছে। বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জের একটি সাতক্ষীরাগামী বাস নাটোর থেকে ফেরত পাঠিয়ে দেওয়া হয়। এর আগে নাটোরে থাকা ন্যাশনাল ও দেশ ট্রাভেলসের দু’টি কাউন্টার বন্ধ করে দেওয়া হয়। ফলে রাজশাহী-নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের মধ্যে লোকাল বাস চলাচল বন্ধ আছে।


বিডি-প্রতিদিন/ ৩০ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow