৩০ জুন, ২০১৬ ১৯:৪৭

অবশেষে ছাত্রলীগ নেতা রনির মুক্তি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

অবশেষে ছাত্রলীগ নেতা রনির মুক্তি

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রনি দীর্ঘ প্রায় দুই মাস পার মুক্তি পেয়েছেন। বৃহস্পতিবার বিকাল ৩টায় রনিকে মুক্তি দেয়া হয়েছে বলে জানান চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল আলম। তিনি বলেন, হাইকোর্টের জামিন আদেশ আজ দুপুরে কারাগারে পৌঁছলে যাচাই-বাছাই করে মুক্তি দেয়া হয়েছে। এর আগে হাইকোর্ট থেকে মুক্তির আদেশ দিলেও আবারও জামিন স্থগিত করা হয়েছিল।

তবে চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনে পরিচ্ছন্ন ভাবমূর্তির ছাত্রনেতা হিসেবে পরিচিত রনিকে আটকের সময় পাঞ্জাবির কলার ধরে টানা- হেঁচড়া ও লাঞ্ছনার ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে ঘটনার দিন। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ শুরু হয়। রনির মুক্তির দাবিতে রাজপথে নামে সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতারা।

গত ৭ মে বেলা সোয়া ১২টার দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে হাটহাজারী উপজেলার মির্জাপুর থেকে রনিকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় তার কাছ থেকে একটি নাইন এমএম পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও ২৬ হাজার টাকা পাওয়া যায় বলে গণমাধ্যমে তথ্য দিয়েছিল বিজিবি। নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে রনিকে দুই বছরের কারাদণ্ড দেন নির্বাচনে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ। এছাড়া অস্ত্র আইনে তার বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়। গত ২৫ মে দুই বছরের কারাদণ্ডাদেশের বিরুদ্ধে করা আপিল মামলায় রনিকে জামিন দেন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালত। তবে অস্ত্র মামলায় জামিন নামঞ্জুর করেন। এরপর রনির পক্ষে হাইকোর্টে জামিনের আবেদন জানানো হলে গত ১৩ জুন পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত অথবা ছয় মাসের জন্য জামিন দেন আদালত। কিন্তু পুলিশ জামিনে মুক্তির আগেই অভিযোগপত্র দাখিল করায় তার মুক্তি পিছিয়ে যায়। এরপর রনির পক্ষে হাইকোর্টে আবারও জামিনের আবেদন করা হলে ২৮ জুন তিনি তিন মাসের জামিন পান।

 

বিডি-প্রতিদিন/ ৩০ জুন, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর