Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ৫ জুলাই, ২০১৬ ১৬:৫৩
আপডেট : ৫ জুলাই, ২০১৬ ১৭:২৩
'আবহাওয়া দুর্যোগপূর্ণ হলে ঈদের প্রধান জামাত ৯টায়'
অনলাইন ডেস্ক
'আবহাওয়া দুর্যোগপূর্ণ হলে ঈদের প্রধান জামাত ৯টায়'

আবহাওয়া দুর্যোগপূর্ণ হলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র সাঈদ খোকন।
 
মঙ্গলবার দুপুরে জাতীয় ঈদগাহ ময়দানের প্রস্তুতি পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।
 
সাঈদ খোকন বলেন, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৭ জুলাই জাতীয় ঈদগাহে সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। এতে ১ লাখ মুসল্লির নামাজের ব্যবস্থা করা হয়েছে।
 
জাতীয় ঈদগাহে ৬ থেকে ৭ হাজার নারীর নামাজের ব্যবস্থা করা হয়েছে। হালকা বা মাঝারি বৃষ্টিতে ঈদগাহে জামাত অনুষ্ঠিত হতে কোনো সমস্যা হবে না বলে জানান মেয়র।
 
তিনি বলেন, যদি দুর্যোগপূর্ণ পরিস্থিতি বা ঝড়ো সৃষ্টি হয় তাহলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।
 
মুসল্লিদের জন্য ঈদগাহ প্রাঙ্গণে ওজুর ব্যবস্থা রয়েছে। সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। দেশের সব প্রান্তের মানুষকে নিয়ে ঈদের নামাজ আদায় করা হবে বলে জানান তিনি।
 

দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে ১৫ থেকে ২০টি মসজিদ, ঈদগাহ মাঠ, ময়দান ও খালি মাঠে সামিয়ানা টাঙ্গিয়ে ঈদ জামাতের ব্যবস্থা করা হয়েছে।
 
ঈদ জামাতে নিরাপত্তার বিষয়ে এক প্রশ্নের জবাবে মেয়র জানান, আইন-শৃংখলাবাহিনী নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।
 
কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই প্রতিবারের মতো এবারও উৎসবমুখর পরিবেশে ঈদের নামাজ আদায় করা হবে বলে আশা প্রকাশ করেন মেয়র।

বিডিপি- সালাহউদ্দীন রাজ্জাক

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow