Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১০ জুলাই, ২০১৬ ১৯:০১
আপডেট :
ফেসবুকের সুবাদে হারানো দুই শিশুকে পেলো বাবা-মা
অনলাইন ডেস্ক
ফেসবুকের সুবাদে হারানো দুই শিশুকে পেলো বাবা-মা

নারায়ণগঞ্জের ফতুল্লা থানার ফেসবুক আইডিতে পোস্ট করা একটি ছবির সূত্র ধরে শিশু সুখী (১০) ও আরিফকে (০৬) হারানোর ১৭ ঘণ্টার মধ্যে ফিরে পেলো বাবা-মা।

রবিবার দুপুরে ফতুল্লা থানায় গিয়ে শিশুদের বাবা-মা প্রমাণসহ পরিচয় দিয়ে তাদের নিয়ে যান।

বরিশাল জেলার সদর থানার দেউলি গ্রামের আসাদুলের মেয়ে সুখী ও একই গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে আরিফ। তারা উভয়ে মামাতো-ফুফাতো ভাই-বোন। তাদের মা-বাবা ফতুল্লা থানার মুসলিমনগর এলাকায় অস্থায়ীভাবে বসবাস করেন।

পুলিশের পক্ষ থেকে জানা যায়, বাবা-মায়ের খোঁজে শিশু আরিফ ও সুখী বরিশাল থেকে নারায়ণগঞ্জের ফতুল্লার লঞ্চঘাটে এসে নির্দিষ্ট ঠিকানা না থাকায় দিশেহারা হয়ে পড়ে। ঘটনাস্থলে থাকা পথচারী ও এলাকাবাসীর বিষয়টি নজরে আসে। তারা শিশু দু’টির কাছে বাবা মায়ের ঠিকানা জানতে চাইলে ফতুল্লা ছাড়া আর কিছুই বলতে পারেনি। পরে তারা শিশু দু’টিকে ফতুল্লা থানা পুলিশের কাছে বুঝিয়ে দেন।

থানায় নিয়ে আসার পর ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন শনিবার বিকেলে ওই দুই শিশুর ছবি তুলে ফতুল্লা থানার ফেসবুক আইডিতে পোস্ট করেন। সঙ্গে একটি বিবৃতিও লেখেন সেখানে।

ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন জানান, আমি ফতুল্লা মডেল থানায় যোগ দিয়েই তথ্য-প্রযুক্তি ও ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রাকে অনুসরণ করে এ থানার নামে একটি ফেসবুক আইডি খুলি। এতে সাধারণ মানুষ ফতুল্লা মডেল থানার নানা তথ্যসহ বিভিন্ন সেবা কার্যক্রমের বিস্তারিত জানতে পারছে। শনিবার শিশু দুটিকে থানায় নিয়ে আসার পর ওই দুই শিশুর ছবিসহ তথ্য দিলে তার অভিভাবকরা ফেসবুকের সুবাদে সন্তানদের অবস্থান জানতে পারেন। পরে তারা থানায় এসে তাদের শনাক্ত করে নিয়ে যান।

বিডি-প্রতিদিন/ ১০ জুলাই ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow