Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১২ জুলাই, ২০১৬ ১২:৫৮
আপডেট :
'যাদের দেশে সবসময় সন্ত্রাস চলে, তারা এখন নাক গলাচ্ছে'
নিজস্ব প্রতিবেদক
'যাদের দেশে সবসময় সন্ত্রাস চলে, তারা এখন নাক গলাচ্ছে'

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, যে বহিঃশক্তি দীর্ঘদিন ধরে বাংলাদেশকে জঙ্গিবাদী রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার চেষ্টা করছিলো, গুলশান ও শোলাকিয়ায় হামলার ঘটনায় তারা কিছুটা সফল হয়েছে। তারা কারা? এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, যাদের দেশে সবসময় খুন-হত্যা-সন্ত্রাস চলছে তারা। তারা এখন আমাদের দেশে এসে নাক গলাচ্ছে।

মঙ্গলবার বিমানবন্দরের নিরাপত্তা বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সঙ্গে বৈঠকের পর বিমান সদরদপ্তরে আয়োজিত ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

তাদের সেই সুযোগ দিচ্ছেন কেন? এমন আরেকটি প্রশ্নের জবাবে রাশেদ খান মেনন বলেন, গুলশান ও শোলাকিয়ার দু’টি ঘটনার ফলে আমরা একটু ব্যাকফুটে আছি। সাম্প্রতিক এ ঘটনার কারণেই তাদের সময় দেওয়া হচ্ছে, কথা বলা হচ্ছে।

মন্ত্রী বলেন, দেশের এভিয়েশন সিকিউরিটি জোরদার করা হয়েছে। কেবল আন্তর্জাতিক বিমানবন্দরেই নয়, সব অভ্যন্তরীণ বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

তিনি বলেন, গুলশানে যে হামলা ঘটলো, এখানে যারা হামলা চালিয়েছে তাদের কেউ উচ্চশিক্ষিত, কেউ মাদ্রাসা থেকে এসেছে। এদের কেউ কেউ অনেকদিন নিখোঁজ ছিলো। সংগঠিত হয়ে এরা হামলা চালিয়েছে। পরিবার এদের খোঁজ রাখেনি। তাই এখানে সামাজিক দায়বদ্ধতার কথাও চলে আসছে।

বিডি-প্রতিদিন/ ১২ জুলাই ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow