Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১২ জুলাই, ২০১৬ ১৯:০৭
আপডেট :
বেতন বাড়ানোর আন্দোলনে ইংরেজি মাধ্যমের ৬৫ শিক্ষক
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
বেতন বাড়ানোর আন্দোলনে ইংরেজি মাধ্যমের ৬৫ শিক্ষক

বেতন বাড়ানোর দাবিতে আন্দোলনে নেমেছেন নগরীর একটি বেসরকারি ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠান। নগরীর পৃথক দু’টি ক্যাম্পাসে রেডিয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের প্রায় ৬৫ জন শিক্ষক শ্রেণি কার্যক্রম বর্জন করে শান্তিপূর্ণ এই আন্দোলন কর্মসূচি পালন করেন। ঈদের ছুটি শেষে কার্যদিবসের প্রথমদিন মঙ্গলবার দক্ষিণ খুলশী এলাকায় অবস্থিত এ শিক্ষা প্রতিষ্ঠানের দুটি শাখাতেই ক্লাস বর্জন করেন শিক্ষকরা।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক আন্দোলনরত এক শিক্ষক বলেন, ‘সরকারি স্কুলগুলোতে প্রায় দ্বিগুণ বেতন বাড়ানো হয়েছে। কিন্তু আমাদের কোনো বেতন বাড়ানো হয়নি। এমনিতেই আমাদেরকে অনেক কম বেতন দেওয়া হয়। কর্তৃপক্ষকে গত ছয় মাস ধরে বলে আসছি বেতন বাড়ানোর কথা। কর্তৃপক্ষকে চিঠিও দিয়েছি। কিন্তু ছয়মাস ধরে আজ নয়, কাল করে করে শুধুই সময় ক্ষেপণ করেছে তারা। ঈদের ছুটির আগে আমরা আন্দোলনে যাবো বলে হুঁশিয়ারি দিয়েছিলাম। এতেও বেতন বাড়ানোর বিষয়ে কোনো উদ্যোগ নেওয়া হয়নি। তাই বাধ্য হয়ে ক্লাস বর্জন করেছি। ’

রেডিয়েন্ট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাসিনা জাকারিয়া বলেন, বেতন বাড়ানোর দাবি জানিয়েছে ঠিকই। কিন্তু প্রায় একমাস পর স্কুল খোলার দিন এ ধরনের ক্লাস বর্জনের আন্দোলনে যাওয়া শিক্ষকদের উচিত হয়নি। তারা আলোচনা চালিয়ে যেতে পারতেন। বছরের মাঝখানে তো হুট করে বেতন বাড়ানো যায় না। আলোচনায় বসার আগেই কয়েকজন শিক্ষক স্কুল খোলার দিনই আন্দোলনের নামে ক্লাস বর্জন করে বসে আছেন। তারপরও দেখি কি করা যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, নগরীর ইংরেজি মাধ্যমের এই স্কুল এন্ড কলেজের দু’টি ক্যাম্পাসে প্লে থেকে ১০ শ্রেণি পর্যন্ত ৯৫০ জন শিক্ষার্থী রয়েছে। শিক্ষক রয়েছেন ৬৫ জন। মঙ্গলবার ক্লাস বর্জনের আন্দোলনে ৬৫ জন শিক্ষকই অংশগ্রহণ করেন।  
 

বিডি-প্রতিদিন/ ১২ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow